Advertisement
০৮ মে ২০২৪
IPL 2022

Ravichandran Ashwin: কপিলকে পেরিয়েও শান্ত অশ্বিন, পরিসংখ্যান নিয়ে ভাবতে চান না

সম্প্রতি ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছেন তিনি। টপকে গিয়েছেন কপিল দেবকে।

নিজেকে শান্ত রাখতে চান অশ্বিন

নিজেকে শান্ত রাখতে চান অশ্বিন ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ১৫:৩৪
Share: Save:

সম্প্রতি ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছেন তিনি। টপকে গিয়েছেন কপিল দেবকে। সামনে এখন শুধু অনিল কুম্বলে। তবে পরিসংখ্যানের দিকে একেবারেই নজর দিতে রাজি নন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর মতে, এগুলো ক্রিকেটজীবনের একটা অংশ, চূড়ান্ত গন্তব্য নয়।

রাজস্থান রয়্যালসের তরফে প্রকাশিত এক বিবৃতিতে অশ্বিন বলেছেন, ‘সংখ্যা দেখলে ভালই লাগে। গর্ব হয় ভেবে যে এই সংখ্যাগুলো আমার নামের পাশে বসছে। তবে যত বেশি খেলেছি, তত আমার মনে হয়েছে যে সংখ্যা শুধুই এই যাত্রাপথের একটা অংশ। চূড়ান্ত গন্তব্য একেবারেই নয়। গত ২-৩ বছরে এই অনুভূতিটা আরও বেশি করে হয়েছে। অস্ট্রেলিয়ায় সিরিজ জেতা, টি-টোয়েন্টি দলে ফেরা, মনে হচ্ছে যেন প্রথম বার দলে ঢুকেছি।’

নিজের সাফল্যের পিছনে আইপিএলকেও কৃতিত্ব দিয়েছেন অশ্বিন। বলেছেন, “আইপিএল খুব কঠিন একটা প্রতিযোগিতা। শিশির, পিচ, বিপক্ষ অনেক কিছু নিয়ে এখানে ভাবতে হয়। যে কোনও একটা জিনিস খেলাটাকে বদলে দিতে পারে। তাই অনেক আগে থেকে প্রস্তুতি নিতে হয়। নিজেকে সব সময় প্রস্তুত রাখতে হয়। তবে ব্যক্তিগত ভাবে আমার কাছে আইপিএল একটা উত্তেজক প্রতিযোগিতা। নিজের সামনে পরীক্ষা-নিরীক্ষার একটা দরজা খুলে দেয় আইপিএল। সাফল্যের কথা না ভেবেই এখানে পারফর্ম করতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE