Advertisement
২৬ এপ্রিল ২০২৪
kuldeep yadav

Kuldeep Yadav: কোহলী নয়, রোহিতেরই ভূমিকা কুলদীপের পুনরুত্থানের পিছনে, সাফ জানালেন কোচ

মাত্র কয়েকটি ম্যাচে খারাপ খেলেছিলেন। তার জেরেই কেকেআরের দরজা বন্ধ হয়ে গিয়েছিল কুলদীপ যাদবের সামনে। জাতীয় দল থেকেও বাদ পড়েছিলেন।

রোহিতকেই কৃতিত্ব কুলদীপের কোচের

রোহিতকেই কৃতিত্ব কুলদীপের কোচের ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ২০:২৭
Share: Save:

মাত্র কয়েকটি ম্যাচে খারাপ খেলেছিলেন। তার জেরেই কেকেআরের দরজা বন্ধ হয়ে গিয়েছিল কুলদীপ যাদবের সামনে। জাতীয় দল থেকেও বাদ পড়েছিলেন। কিন্তু কুলদীপ আবার চর্চায় ফিরেছেন। আইপিএলে ভাল বোলিংয়ের পাশাপাশি জাতীয় দলেও নজর কাড়ছেন। এর মাঝেই চমকপ্রদ মন্তব্য করলেন তাঁর কোচ কপিল পাণ্ডে। জানালেন, কুলদীপের জাতীয় দলে ফেরার পিছনে ভূমিকা রয়েছে রোহিত শর্মার, বিরাট কোহলীর নয়।

কপিলের দাবি, রোহিত অধিনায়ক হওয়ার পর থেকেই আস্থা রেখেছেন কুলদীপের উপর। কিন্তু কোহলী সেই আস্থা দেখাতে পারেননি। কপিলের কথায়, “অধিনায়করা আস্থা রাখলেই কুলদীপ ভাল খেলেছে। টেস্টে ওর রেকর্ড ভাল। এক দিনের ক্রিকেটেও দুটো হ্যাটট্রিক রয়েছে। তাতেও সুযোগ পায়নি। রোহিতের জন্যেই বলতে পারি কুলদীপের ক্রিকেটজীবন সুরক্ষিত। কুলদীপের পুনরুত্থানের পিছনে রোহিতের ভূমিকা রয়েছে। কী ভাবে ক্রিকেটারের ভিতর থেকে সেরাটা বের করা যায় সেটা ও জানে। কুলদীপও সেই আস্থার দাম রাখছে।”

আরও পড়ুন:

এখানেই না থেমে কপিলের সংযোজন, “কুলদীপের উপর কড়া নজর রেখেছিল রোহিত। ইয়ো-ইয়ো পরীক্ষা বা রিহ্যাবের ব্যাপারে জানতে চাইত। অন্য দিকে, কোহলীর অধীনে কুলদীপ অনেক ম্যাচ খেলেছে ঠিকই। কিন্তু কোহলী অভিজ্ঞদের উপর বেশি ভরসা রাখতে চাইত। তাই জন্যেই অশ্বিন এবং জাডেজাকে দলে নিয়েছিল। অক্ষরের ব্যাটিং দক্ষতার জন্যেই ওকে দলে নেয় কোহলী। কুলদীপ সেখানে সুযোগ পায়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE