Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
IPL 2022

Suryakumar Yadav: এ বছর সবার নীচে শেষ করা মুম্বই পরের বছর চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে

চোটের জন্য আইপিএলের শুরু এবং শেষের কিছু ম্যাচ খেলতে পারেননি সূর্যকুমার। খেলছেন না দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও। এখনই আগামী বছরের ভাবনায় তিনি।

সূর্যকুমার যাদব।

সূর্যকুমার যাদব। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২২ ১৯:৪৩
Share: Save:

চলতি আইপিএলে একদমই প্রত্যাশা মতো খেলতে পারেনি মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচ বারের চ্যাম্পিয়নরা প্রতিযোগিতার শুরু থেকেই ছিল ছন্দহীন। অথচ গত বছরেও তারাই চ্যাম্পিয়ন হয়েছিল।

Advertisement

আইপিএলে এত খারাপ অভিজ্ঞতা আগে কখনও হয়নি মুম্বইয়ের ক্রিকেটারদের। প্রথম আটটা ম্যাচে জয়ের মুখ দেখতে পাননি তাঁরা। কিন্তু আগামী বছর নিজেদের পারফরম্যান্সের ছবি বদলাতে মরিয়া রোহিত শর্মার দলের ক্রিকেটাররা। ২০২৩ সালেই ষষ্ঠ বার আইপিএল চ্যাম্পিয়ন হতে চান সূর্যকুমার যাদবরা। দলকে শুধু ধারাবাহিক জয়ের রাস্তায় ফেরানোই নয়, চ্যাম্পিয়ন হয়ে এ বারের ঘাটতি পূরণ করার প্রতিজ্ঞা করেছেন মুম্বইয়ের ক্রিকেটাররা। তাঁরা চান সেরা ক্রিকেট উপহার দিতে।

এ বার মুম্বই ১৪টি ম্যাচ খেলে হেরেছে ১০টি। মাত্র চারটি ম্যাচে জয় পেয়েছে তারা। দলের পারফরম্যান্সের সমালোচনা করেছেন বিশেষজ্ঞরাও। দলের এমন হতশ্রী অবস্থায় সবথেকে বেশি আঘাত পেয়েছেন রোহিতের দলের ক্রিকেটাররাই। অনুশীলন, প্রস্তুতি, পরিকল্পনায় কোনও ফাঁক রাখেননি। তবু মাঠে নেমে সে সবের সফল প্রয়োগ করতে পারেননি রোহিতরা। তাই দলকে আবার চ্যাম্পিয়ন হিসেবে ফিরিয়ে আনতে দৃঢ় প্রতিজ্ঞ মুম্বইয়ের অন্যতম সদস্য সূর্যকুমার যাদব।

সূর্যকুমার বলেছেন, ‘‘যে কোনও ভাবে আমাদের ষষ্ঠ বার ট্রফি জিততেই হবে। এটা খুবই দুর্ভাগ্যজনক যে এ বার তেমন হয়নি। কিন্তু আগামী বছর আমরা আরও একটা ট্রফি যোগ করব আমাদের ক্যাবিনেটে।’’ সূর্যকুমারের মতে, দলের অনেকেই নতুন। মুম্বইয়ের পরিকাঠামো, ভাবনা, সংস্কৃতি— সব কিছুই আরও ভাল করে বুঝতে হবে তাঁদের।

Advertisement

আইপিএলের প্রথম কয়েকটা ম্যাচ আঙুলের চোটের জন্য খেলতে না পারলেও ভাল ছন্দেই ছিলেন মুম্বইয়ের এই ব্যাটার। হাতের চোটের জন্য খেলতে পারেননি শেষের কয়েকটা ম্যাচও। প্রতিযোগিতা শেষ হওয়ার পরেই তাঁকে চোট সারাতে যেতে হয়েছে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকডেমিতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের হয়ে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারছেন না তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.