Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

বিরাট ছন্দে নতুন মাইলফলক স্পর্শ কোহলির, রোহিতদের হারিয়ে কার নজির ছুঁলেন তিনি?

আইপিএলের প্রথম ম্যাচ থেকেই চেনা ছন্দে কোহলি। রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে খেলেছেন অপরাজিত ৮২ রানের ইনিংস। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে গড়েছেন নতুন নজির।

picture of Rohit Sharma and Virat Kohli

আইপিএলের ম্যাচে রোহিতরা থামাতে পারলেন না কোহলির আগ্রাসী ব্যাটিং। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১০:৩৪
Share: Save:

আইপিএল শুরু থেকেই চেনা ছন্দে বিরাট কোহলি। প্রথম ম্যাচেই আরও একটি মাইলফলক ছুঁয়ে ফেললেন তিনি। রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কোহলি স্পর্শ করেছেন ডেভিড ওয়ার্নারের নজির।

রোহিত শর্মাদের বিরুদ্ধে কোহলি খেলেছেন ৪৯ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস। মারেন ৬টি চার এবং ৫টি ছক্কা। এই ইনিংসই তাঁকে পৌঁছে দিয়েছে নতুন মাইলফলকে। দ্বিতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ৫০টি বা তার বেশি অর্ধশতরানের ইনিংস খেলে ফেললেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিনি প্রথম এই নজির গড়লেন। এত দিন এই কৃতিত্ব ছিল শুধু এ বারের দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ওয়ার্নারের। মুম্বইয়ের বিরুদ্ধে ৩৮ বলে অর্ধশতরান পূর্ণ করেন কোহলি।

অস্ট্রেলীয় ব্যাটারের নজির ছোঁয়ার পথে কোহলি অবশ্য রবিবার এক বার জীবন পেয়েছেন। ব্যক্তিগত ৭ রানের মাথায় ক্যাচ দিয়েও বেঁচে যান তিনি। পরে ব্যক্তিগত ৬৮ রানের মাথাতে আরও এক বার জীবন পান তিনি। ততক্ষণে অবশ্য তাঁর মাইলফলক স্পর্শ করা হয়ে গিয়েছিল। রান তাড়া করে শেষ পর্যন্ত ২২ গজে থেকে দলকে জিতিয়েছেন কোহলি। আরও এক বার প্রমাণ করেছেন কেন তাঁকে ‘চেজ মাস্টার’ বলা হয়। ফ্যাফ ডুপ্লেসির সঙ্গে তাঁর প্রথম উইকেটের জুটিতে ওঠে ১৪৮ রান। তাতেই একরকম নিশ্চিত হয়ে যায় ম্যাচের ফলাফল।

এখনও পর্যন্ত আইপিএলে ওয়ার্নার ৫৬টি অর্ধশতরান এবং ৪টি শতরান করেছেন। তাঁর পরেই রয়েছেন কোহলি। রবিবার ম্যাচের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটারের ঝুলিতে ৪৫টি অর্ধশতরান এবং ৫টি শতরান। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন পঞ্জাব কিংস অধিনায়ক শিখর ধাওয়ান। ৪৭টি অর্ধশতরানের পাশাপাশি ২টি শতরান রয়েছে বাঁহাতি ব্যাটারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE