Advertisement
০৪ মে ২০২৪
Shakib Al Hasan

শাকিবের আইপিএলটাই যেতে বসেছে, কলকাতা কি আর রাখতে চাইছে না বাংলাদেশ অধিনায়ককে?

এত দিন পর্যন্ত চর্চা ছিল, কবে বাংলাদেশের জাতীয় দল থেকে কেকেআরে যোগ দেবেন শাকিব আল হাসান। এ বার জানা গেল, গোটা প্রতিযোগিতাতেই হয়তো পাওয়া যাবে না তাঁকে।

shakib al hasan

পুরো আইপিএলেই হয়তো নেই শাকিব। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৯:২৯
Share: Save:

এত দিন পর্যন্ত চর্চা ছিল, কবে বাংলাদেশের জাতীয় দল থেকে কেকেআরে যোগ দেবেন শাকিব আল হাসান। এ বার জানা গেল, গোটা প্রতিযোগিতাতেই হয়তো পাওয়া যাবে না তাঁকে। তাঁর পরিবর্ত ক্রিকেটার খোঁজার প্রক্রিয়াও শুরু করে দিয়েছে কলকাতা। শাকিবকে আইপিএলে না খেলার প্রস্তাব নাকি দেওয়া হয়েছে কলকাতার তরফেই! বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ এই খবর জানিয়েছে।

ঘরের মাঠে প্রথম বার কেকেআর নামার তিন দিন আগে এই ঘটনা হঠাৎই চমকে দিয়েছে সকলকে। এত দিন ধরে তাঁকে দ্রুত পাওয়ার জন্যে সব রকম চেষ্টা চলছিল। বার বার কথা বলা হচ্ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে। কিন্তু বিসিবি কর্তারা কিছুতেই শাকিব এবং লিটন দাসকে ছাড়তে রাজি হচ্ছে না। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাঁদের টেস্ট দলে রাখা হয়েছে এবং শেষ পর্যন্ত যা খবর, তাতে দু’জনেই প্রথম টেস্টে খেলছেন।

বাংলাদেশের ওয়েবসাইটের খবর অনুযায়ী, শাকিবের এ বার আইপিএল খেলার সম্ভাবনা নেই। কেবল শুরুর দিকেই নয়, শেষের দিকেও শাকিবকে পাওয়া যাবে না। বাংলাদেশ তখন আয়ারল্যান্ডে যাবে এক দিনের সিরিজ়‌ খেলতে। সেটি ৯-১৪ মে। গ্রুপ পর্বে কেকেআরের শেষ ম্যাচ ২০ মে। প্লে-অফ বা ফাইনালে উঠলে আরও বেশি ম্যাচ খেলবে তারা। ফলে অন্তত পাঁচ-ছ’টি ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। সে কারণেই কলকাতার তরফে শাকিবকে প্রস্তাব দিয়ে বলা হয়েছে, তিনি যদি আইপিএলে না খেলেন তা হলে পরিবর্ত হিসাবে অন্য বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে।

শোনা গিয়েছে, শাকিব সেই প্রস্তাবে রাজি হয়ে গিয়েছেন। তিনিও কলকাতাকে অস্বস্তিতে ফেলতে চাইছেন না। তাঁর সঙ্গে দীর্ঘ দিনের সুসম্পর্ক থাকার কারণেই তিনি প্রস্তাবে রাজি হয়ে গিয়েছেন। শাকিব যদি রাজি না হতেন, তা হলে বাধ্য হয়ে কলকাতাকে খেলাতেই হত। কিন্তু শাকিব রাজি হয়ে যাওয়ায় আর কোনও সমস্যা থাকছে না। একই প্রস্তাব দেওয়া হয়েছিল লিটন দাসকে। তিনি অবশ্য রাজি হননি। কলকাতার হয়ে আইপিএলে খেলতে তিনি উদগ্রীব। ফলে লিটনের বদলে আরও একটি বিদেশি ক্রিকেটার নেওয়ার সম্ভাবনা এখন কম। শাকিব অবশ্য এ ব্যাপারে কোনও কথা বলতে চাননি।

কলকাতার হয়ে শাকিব না খেললে তাঁকে ঢাকা প্রিমিয়ার লিগে মহমেডানের হয়ে খেলতে দেখা যাবে। ৮ এপ্রিলের পর থেকে ফাঁকা হয়ে যাচ্ছেন শাকিব। এর পর তিনি মহমেডানের হয়ে খেলবেন। সেই দলের এক কর্তাও স্বীকার করে নিয়েছেন খবরের সত্যতা।

গত বারের নিলামে প্রথমে অবিক্রিত ছিলেন শাকিব। পরে তাঁকে দেড় কোটি টাকায় কেনে কলকাতা। লিটনকে কেনা হয় ৫০ লক্ষ টাকায়। শাকিব না থাকলে আইপিএলে একজন ভাল অলরাউন্ডারকে হারাতে পারে কলকাতা। এখন দেখার পরিবর্ত হিসাবে তারা কাকে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh Cricket IPL 2023 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE