Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

আইপিএলে এটাই কি ধোনির শেষ মরসুম? এ বার মুখ খুললেন রোহিত শর্মা

অনেকেই মনে করছেন, এ বারের আইপিএলে শেষ বারের মতো দেখা যেতে চলেছে মহেন্দ্র সিংহ ধোনিকে। ঘরের মাঠে আইপিএল খেলেই বিদায় জানাবেন প্রতিযোগিতাকে। রোহিত শর্মা কী চাইছেন?

dhoni and rohit

ধোনির আইপিএল খেলা নিয়ে মুখ খুললেন রোহিত। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৩:১৬
Share: Save:

তিনি নিজে এখনও কিছু বলেননি। তবে অনেকেই মনে করছেন, এ বারের আইপিএলে শেষ বারের মতো দেখা যেতে চলেছে মহেন্দ্র সিংহ ধোনিকে। ঘরের মাঠে আইপিএল খেলেই নাকি বিদায় জানাবেন প্রতিযোগিতাকে। রোহিত শর্মা অবশ্য চাইছেন না আইপিএলকে এত তাড়াতাড়ি বিদায় জানান ধোনি। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কের মতে, আরও অন্তত কয়েক বছর ধোনির উচিত আইপিএলে খেলা।

ধোনির দল নামছে আইপিএলের প্রথম দিনই। আমদাবাদে প্রতিপক্ষ গুজরাত টাইটান্স। মুম্বইয়ের প্রথম খেলা ২ এপ্রিল। বিরাট কোহলির আরসিবির বিরুদ্ধে। তার আগে বুধবার এক সাংবাদিক বৈঠকে রোহিত বলেছেন, “গত ২-৩ বছর ধরে শুনছি এটাই নাকি ধোনির শেষ মরসুম। আমার মনে হয় আরও কয়েকটা মরসুম খেলার মতো ফিট রয়েছে ও।”

ধোনিকেও অনেক বার এই প্রশ্নের মুখে পড়তে হয়েছে। গত বারও তাঁকে জিজ্ঞাসা করা হয় যে, সেটাই তাঁর শেষ মরসুম কি না। ধোনি সপাটে বলেছিলেন, “একেবারেই নয়।” তার পরেও ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে জল্পনা থামেনি। এখনও ধোনি চেন্নাই দলের অপরিহার্য অংশ। চার বার আইপিএল জিতিয়েছেন দলকে। গত বার মরসুমের শুরুতে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। পরিবর্ত অধিনায়ক রবীন্দ্র জাডেজার নেতৃত্বে দল খুবই খারাপ খেলায় মাঝপথে আবার ফিরে পান।

দিন দুয়েক আগে ধোনির একটি ভিডিয়ো প্রকাশ করে সিএসকে। সেখানে দেখা গিয়েছে, চিপক স্টেডিয়ামের গ্যালারিতে রয়েছেন মাহি। তাঁর হাতে রঙের স্প্রে। এক বার হলুদ, তো এক বার নীল রঙে চেয়ার রাঙিয়ে তুলছিলেন তিনি। রং করে খুশি হয়েছিলেন ধোনি। সেটা তাঁর চোখ-মুখ দেখে বোঝা গিয়েছে। ধোনির এই কাজ পাশে দাঁড়িয়ে আরও অনেকে দেখছিলেন। রং করার ফাঁকে তাঁদের সঙ্গে কথা বলতেও দেখা যাচ্ছিল মাহিকে।

এখন আর সারা বছর ক্রিকেটের মধ্যে থাকেন না ধোনি। খেলেন শুধু আইপিএল। তাই আইপিএলের জন্য প্রস্তুতি শিবিরে একটু বাড়তি পরিশ্রম করছেন। এ বারের আইপিএলের পর ২২ গজকে পাকাপাকি ভাবে বিদায় জানাতে পারেন ক্রিকেটার ধোনি। হয়তো সে জন্য নিজেকে সব রকম ভাবে মেলে ধরতে চাইছেন ক্রিকেটপ্রেমীদের সামনে।

উইকেটরক্ষক বা ব্যাটারের ভূমিকায় তাঁকে দেখতে অভ্যস্ত ক্রিকেটপ্রেমীরা। দু’ক্ষেত্রেই তাঁর দক্ষতা নিয়ে কোনও সংশয় নেই। তবে এ বারের আইপিএলে সম্পূর্ণ অন্য ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে। যে ভূমিকায় দেখতে ততটা অভ্যস্ত নন তাঁর সতীর্থরাও। ধোনির প্রস্তুতিতে রয়েছে চমক। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে সিএসকের নেটে দেখতে পাওয়া যাচ্ছে বোলার ধোনিকে। দলের অনুশীলনে মাঝেমধ্যেই বল করছেন তিনি। কিপিং, ব্যাটিংয়ের পাশাপাশি ঝালিয়ে নিচ্ছেন বোলিং দক্ষতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Rohit Sharma IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE