Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2023

গুজরাতের হয়ে আইপিএলে মাঠে নামবেন ধারাভাষ্যকার? হার্দিকের দলে জোর জল্পনা

উইলিয়ামসনের মতো দক্ষ এবং অভিজ্ঞ ব্যাটার ছিটকে গিয়েছেন আইপিএল থেকে। কেউ কেউ মনে করছেন, যথাযথ বিকল্প রয়েছেন কাছেই। তাঁদেরই এক জন পূরণ করতে পারেন কিউয়ি ব্যাটারের অভাব।

picture of Hardik Pandya

উইলিয়ামসনের পরিবর্ত হিসাবে হার্দিকরা কাকে নেবেন, তা নিয়ে চলছে জল্পনা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৩:৪৬
Share: Save:

আইপিএলের প্রথম ম্যাচেই হাঁটুতে গুরুতর চোট পেয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন কেন উইলিয়ামসন। গুজরাত টাইটান্স কি নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়কের পরিবর্ত হিসাবে অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ককে দলে নেবে? এমনই জল্পনা তৈরি হয়েছে। কারণ ধারাভাষ্য দেওয়ার জন্য এখন ভারতেই রয়েছেন স্টিভ স্মিথ।

ধারাভাষ্য দিতে এসে কি ২২ গজে নেমে পড়বেন স্মিথ? উইলিয়ামসন ছিটকে যাওয়ার পর হার্দিক পাণ্ড্যর দল তাঁকে খেলার প্রস্তাব দিতে পারে বলে শোনা যাচ্ছে। কিন্তু তিনি কি রাজি? ২০২১ সালে শেষ বার আইপিএলে খেলেছিলেন স্মিথ। গত বছর নিলামে তিনি দল পাননি। তার পর গত ডিসেম্বরের নিলামে নিজের নাম নথিভুক্ত করাননি বিশ্বের অন্যতম সেরা ব্যাটার।

জল্পনা মতো স্মিথকেই সরাসরি প্রশ্ন করেছিলেন তাঁর সহ-ধারাভাষ্যকাররা। জবাবে অস্ট্রেলীয় ক্রিকেটার বলেছেন, ‘‘জানি না আমি আদৌ খেলার জন্য যোগ্য কি না। নিলামেও নাম নথিভুক্ত করাইনি। মনে হয় না আমার খেলার কোনও সুযোগ রয়েছে। হয়তো আগামী বছর আমি আবার খেলতে পারি। দেখা যাক কী হয়।’’

এ বার ধারাভাষ্যকার হিসাবে আইপিএলের সঙ্গে যুক্ত হয়েছেন স্মিথ। নতুন এই ভূমিকায় খুশি তিনি। তাঁর মতে আইপিএল থেকে সব সময়ই কিছু না কিছু শেখা যায়। স্মিথ বলেছেন, ‘‘বিশ্বের সেরা ক্রিকেটারদের সঙ্গে বা বিপক্ষে খেলার সুযোগ পাওয়া যায় আইপিএলে। প্রত্যেকের থেকেই কিছু না কিছু শেখা যায়। মহেন্দ্র সিংহ ধোনি, জশ বাটলারের মতো ক্রিকেটারের সঙ্গে এক সাজঘরে থাকার সুযোগ হয়। এরা সকলেই দুর্দান্ত ক্রিকেটার। গত ১৫ বছর ধরে দারুণ ভাবে আয়োজিত হচ্ছে এই প্রতিযোগিতা। আইপিএল শুরু থেকেই দারুণ। যত দিন যাচ্ছে তত বাড়ছে আকর্ষণ।’’

ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর ধারাভাষ্য দেওয়ার সময় প্রথম মন্তব্য করেন, উইলিয়ামসের পরিবর্ত হিসাবে স্মিথকে নিলে লাভবান হতে পারে গুজরাত। তার পর থেকেই স্মিথের খেলার সম্ভাবনা নিয়ে শুরু হয়েছে আলোচনা। যদিও গুজরাত ফ্র্যাঞ্চাইজ়ির পক্ষ থেকে স্মিথকে কোনও প্রস্তাব দেওয়া হয়নি।

মঞ্জরেকর বলেছিলেন, ‘‘আমার মতে গুজরাত স্মিথকে দলে নিলে দারুণ হবে। স্মিথ এমন এক জন ক্রিকেটার যে সব পরিস্থিতিতে দক্ষতার সঙ্গে খেলতে পারে। খুব ঠান্ডা মাথার ক্রিকেটার। পাশাপাশি নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। গত ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়েও দারুণ অধিনায়কত্ব করেছে। স্মিথকে পেলে হার্দিকেরও সুবিধা হবে।’’

জল্পনা তৈরি হলেও এ বার স্মিথ মাঠে নামতে ইচ্ছুক নন। ধারাভাষ্যের কাজ উপভোগ করছেন। তাই মাঠের বাইরে থেকেই আইপিএলের উপর নজর রাখতে চান অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE