Advertisement
১৯ জুন ২০২৪
IPL 2023

শুক্রবার আইপিএলের বোধন, অপেক্ষায় গোটা দেশ! কারা কবে নামছেন, রইল পূর্ণাঙ্গ সূচি

বছরের যে সময়টার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন এ দেশের ক্রিকেটপ্রেমীরা, তা হাজির। শুক্রবার থেকে শুরু হয়ে যাচ্ছে আইপিএল।

ipl

ধোনি, রোহিত, কোহলিদের আইপিএল দ্বৈরথ শুরু হচ্ছে শুক্রবার থেকে। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৬:০৫
Share: Save:

প্রতীক্ষার অবসান। বছরের যে সময়টার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন এ দেশের ক্রিকেটপ্রেমীরা, তা হাজির। শুক্রবার রাত থেকে শুরু হয়ে যাচ্ছে আইপিএল। ইতিহাস বলছে, এটা ষোড়শ সংস্করণ। কিন্তু প্রতি বারই এই প্রতিযোগিতায় থাকে চমক। এ বারও ব্যতিক্রম নয়। থাকছে ইমপ্যাক্ট প্লেয়ারের মতো নিয়ম, যা বদলে দিতে পারে কুড়ি-বিশের এই প্রতিযোগিতার যাবতীয় কৌশল।

শুক্রবার প্রথম ম্যাচেই নামছে গত বারের বিজয়ী গুজরাত টাইটান্স। প্রতিপক্ষ চার বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। অর্থাৎ আইপিএলের বোধন হবে হার্দিক বনাম ধোনি লড়াই দিয়ে। প্রতি বারের ধারা বজায় রেখেই ‘ব্লকবাস্টার’ ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএল। কোহলি গত বার থেকে অধিনায়ক নেই। তবে বেঙ্গালুরুর অবিসংবাদিত নায়ক তিনিই। কেউ আরসিবিকে বলে না ফাফ ডুপ্লেসির দল। সবাই জানেন, এই দলটা কোহলিরই। সে তিনি অধিনায়ক থাকুন আর না থাকুন।

আইপিএলে কখনও চ্যাম্পিয়ন হতে পারেনি বেঙ্গালুরু, দিল্লি এবং পঞ্জাব। লখনউ রয়েছে অবশ্য, তবে তারা মোটে এক বারই খেলেছে। কোহলি অবশেষে কাঙ্ক্ষিত আইপিএল ট্রফি হাতে তুলতে পারেন কি না, বা ঋষভ পন্থের অনুপস্থিতিতে দিল্লি চমকে দিতে পারে কি না, সে দিকে নজর থাকবে অনেকেরই।

কোন দল কবে নামছে, কার কখন খেলা, বিস্তারিত দেওয়া থাকল নীচে:

কলকাতার সূচি।

কলকাতার সূচি।

বেঙ্গালুরুর সূচি।

বেঙ্গালুরুর সূচি।

চেন্নাইয়ের সূচি।

চেন্নাইয়ের সূচি।

গুজরাতের সূচি।

গুজরাতের সূচি।

লখনউয়ের সূচি।

লখনউয়ের সূচি।

মুম্বইয়ের সূচি।

মুম্বইয়ের সূচি।

পঞ্জাবের সূচি।

পঞ্জাবের সূচি।

রাজস্থানের সূচি।

রাজস্থানের সূচি।

হায়দরাবাদের সূচি।

হায়দরাবাদের সূচি।

দিল্লির সূচি।

দিল্লির সূচি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Schedule KKR RCB CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE