Advertisement
১৫ জুন ২০২৪
IPL 2024

কোহলি পরে এলেন, জলের সঙ্কট মেটাতে উদ্যোগ দলের

চলতি আইপিএলে ফ্যাফ ডুপ্লেসির দল ভক্তদের হতাশ করলেও মাঠের বাইরে সামাজিক কাজের সঙ্গে যুক্ত হয়ে সংবাদের শিরোনামে উঠে এসেছে আরসিবি।

আরসিবির জার্সি গায়ে বিরাট কোহলি।

আরসিবির জার্সি গায়ে বিরাট কোহলি। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৬:৫৭
Share: Save:

রবিবার ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ। শুক্রবার দুপুরে বিরাট কোহলিকে ছাড়াই পৌঁছে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল। ক্রিকেটারেরা হোটেলে বিশ্রাম নিলেও ইডেনে উইকেট দেখতে আসেন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি কিছুক্ষণ কথা বলেন কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গে।

চলতি আইপিএলে ফ্যাফ ডুপ্লেসির দল ভক্তদের হতাশ করলেও মাঠের বাইরে সামাজিক কাজের সঙ্গে যুক্ত হয়ে সংবাদের শিরোনামে উঠে এসেছে আরসিবি। গত কয়েক মাস ধরে প্রবল জলসঙ্কটে আক্রান্ত বেঙ্গালুরু শহর। সেই সমস্যা থেকে সাধারণ মানুষকে মুক্তি দিতে শহরের তিনটি হ্রদের সংস্কারের কাজে প্রত্যক্ষ ভাবে যোগ দিয়েছে আরসিবি।

ফ্র্যাঞ্চাইজ়ি দলের পক্ষ থেকে জানানো হয়েছে, শহরের তিনটি হ্রদকে চিহ্নিত করে তার পূর্ণাঙ্গ সংস্কারের কাজে অংশ নেওয়া হয়েছে। দুটি হ্রদ থেকে ১.২০ লক্ষ টন বালি তোলা হয়েছে তার গভীরতা বাড়ানোর জন্য। যে অবাঞ্ছিত মাটিএই হ্রদগুলি থেকে তোলা হয়েছে, তা কৃষির কাজে ব্যবহার করার উদ্যোগ নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ৫৪জন কৃষক সেই মাটি তাঁদের চাযের খেতে ব্যবহার করেছেন। তিনটি হ্রদের চারপাশে বৃক্ষরোপণও করা হয়েছে।

আরসিবি দলের আধিকারিক রাজেশ মেনন বলেছেন, ‘‘সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর সঙ্গে জল ঠিক মতো ব্যবহার করার বিষয়ে নানা ধরনের প্রচারও শুরু হয়েছে দলের পক্ষ থেকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE