×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

দুই দলের লড়াইয়ের আগে সরগরম চিপক

নিজস্ব সংবাদদাতা
১৭ মে ২০১৭ ১৯:১৭

আন্নার শহরে ক্রিকেটের মহাযোগ্য। এলিমিশনে বেঙ্গালুরুর চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

গতবারের চ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার আগে চনমনে নাইট শিবির। হায়দরাবাদকে গুরুত্ব দিলেও বাড়তি সমীহ করতে নারাজ জ্যাক কালিসের দল।

অন্যদিকে পুরো বিপরিত চিত্র গতবারের চ্যাম্পিয়নদের শিবিরে। নিজেদের ‘আন্ডার ডগ’ ধরে এ দিন মাঠে নামছে হায়দরাবাদ।

Advertisement

কলকাতা এবং হায়দরাবাদ প্লে-অফে জায়গা করে নিলেও সফরটা সহজ ছিল না এই দু’দলের কাছেই। অনেক সংশয় নিয়েই প্লে-অফে জায়গা করে নেওয়া। এই সুযোগ যাতে হাতছাড়া না হয় সে বিষয়ে সচেতন দু’দলের চানক্যই।

আরও খবর: কুলদীপকে নিয়ে ফাটকা খেলুক গম্ভীর

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কেকেআর-এ বদলের সেরকম সম্ভাবনা নেই। সেট টিম নিয়েই মাঠে নামছেন অধিনায়ক গৌতম গম্ভীর।

নাইট শিবিরে পরিবর্তনের হাওয়া না থাকলেও পরিবর্তন হওয়ার সম্ভাবনা প্রবল হায়দরাবাদের প্রথম এগারোয়।



চোট সারিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলেও যুবরাজকে এ দিন নামানোর ঝুঁকি নেবে না সানরাইজার্স টিম ম্যানেজমেন্ট। যুবরাজের বদলে দলে ফিরতে পারেন বিজয় শঙ্কর। এই একটি পরিবর্তন ছাড়া পুরো দল এক থাকার সম্ভাবনাই প্রবল।

প্রসঙ্গত, গত ১১টি সাক্ষাৎকারের মধ্যে ৭টিতেই জিতেছে কলকাতা। তবে, গত আইপিএলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে দু’বার হারের মুখ দেখতে হয়েছিল গম্ভীর ব্রিগেডকে। তবে, এলিমিনেটার অন্য ম্যাচ, এখানে কোনও পরিসংখ্যানই কাজ করে না।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে খেলার জন্য আদর্শ আবহাওয়া থাকবে বেঙ্গালুরুতে। বিগত ২ দিন গরম থাকলেও আজ খেলা শুরুর সময়(রাত্রি ৮:০০) গরম থাকবে কিছুটা কম। সারা ম্যাচে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনাও নেই।

আজকের ম্যাচের সম্ভাব্য প্রথম একাদশ

কলকাতা নাইট রাইডার্স: ক্রিস লিন, সুনীল নারিন, গৌতম গম্ভীর (অধিনায়ক), রবিন উথাপ্পা(উইকেট-রক্ষক), মণীশ পাণ্ড্য, ইউসুফ পাঠান, কোলিন ডি গ্র্যান্ডহোম, পীযূষ চাওলা/ কুলদীপ যাদব, ট্রেন্ট বোল্ট/ নাথান কুল্টারনাইল, উমেশ যাদব, অঙ্কিত রাজপুত

সানরাইজার্স হায়দরাবাদ: ডেভিড ওর্য়ানার (অধিনায়ক), শিখর ধবন, মোসেস এনরিকস, যুবরাজ সিংহ/বিজয় শঙ্কর, দীপক হুডা, মহম্মদ নবি, নমন ওঝা(উইকেট-রক্ষক), ভুবনেশ্বর কুমার, রশিদ খান, সিদ্ধার্থ কাউল, মহম্মদ সিরাজ।

Advertisement