×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

কেকেআরকে হারিয়ে প্লে অফ-এর আশা জিইয়ে রাখল পঞ্জাব

নিজস্ব সংবাদদাতা
০৯ মে ২০১৭ ২১:৫৬

পঞ্জাব ১৬৭/৬ (২০ ওভার)

কলকাতা ১৫৩/৬ (২০ ওভার)

কলকাতাকে ১৪ রানে হারিয়ে প্লে-অফ দৌঁড়ে টিকে থাকল কিংগসরা। আঁটোসাটো বোলিং করে কেকেআর ব্যাটিংকে লক্ষ্যের আগে আটকে দিল তারা। নির্ধারিত ২০ ওভারে ১৫৩ রানে শেষ করে কেকেআর। ২৪ রানে ২ উইকেট নিয়ে ম্যাচের সেরা মোহিত শর্মা। শুরুটা ভালোই করেছিল নাইটরা। নারিন-লিন জুটি আজও টপ গিয়ারে শুরু করেছিল। নারিন আউট হতেই পরপর পড়তে থাকে উইকেট। নাইটদের হয়ে সর্বোচ্চ রান করেন ক্রিস লিন (৮৪)।

Advertisement

পঞ্জাবের সামনে মাস্ট উইন ছিল আজ। কলকাতার সামনে প্লে-অফ নিশ্চিত করার লক্ষ্য। যদিও দুটো ম্যাচের মধ্যে একটি জিতলেই সেই লক্ষ্যে পৌঁছে যাবেন গৌতম গম্ভীররা। হাতে রয়েছে আরও একটি ম্যাচ। কিন্তু মঙ্গলবারই টেনশন কাটাতে চেয়েছিল কলকাতা। আর পঞ্জাবের হাতে তিনটি ম্যাচ থাকলেও উচ্ছ্বাসের কিছু নেই। কারণ তিনটি ম্যাচই জিততে হবে পঞ্জাবকে। যেটা বেশ কঠিন। সঙ্গে হারতে হবে অন্যান্যদের।

আরও খবর: প্লে-অফের জটিল অঙ্কে কোথায় দাঁড়িয়ে কোন দল

মঙ্গলবার মোহালির মাঠে টস জিতে হোম টিমকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন গৌতম গম্ভীর। শুরুটা মোটেও ভাল করতে পারেননি ম্যাক্সওয়েলরা। দুই ওপেনার মার্টিন গাপ্তিল ১২ ও মনন ভোরা ২৫ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। দু’জনেই অবশ্য খেলেন ১৬টি বল। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১০ বলে ১১ রান করেই প্যাভেলিয়নে ফেরেন শন মার্শ। প্রথম তিন ব্যাটসম্যানের দ্রুত পতনে রীতিমতো চাপে পড়ে যায় কিংস একাদশ পঞ্জাব। এর পর দলের হাল ধরেন ঋদ্ধিমান সাহা ও গ্লেন ম্যাক্সওয়েল। দু’জনকেই প্যাভেলিয়নে ফেরান কুলদীপ যাদব। তার আগে অবশ্য দলের ইনিংসকে অনেকটাই ভরসা দিয়ে যান দু’জনে। ঋদ্ধিমানের ব্যাট থেকে আসে ৩৩ বলে ৩৮ রান। অন্যদিকে অধিনায়কচিত ইনিংস খেলেন গ্লেন ম্যাক্সওয়েল। ২৫ বলে ৪৪ রান করেন তিনি। ৪টি ওভার বাউন্ডারিও হাঁকান। স্বপ্নিল সিংহ ২ রানে আউট হওয়ার পর বাকি কাজটি করে দেন অক্ষর পটেল (৮) ও রাহুল টেওয়াটিয়া (১৫)।

কলকাতার হয়ে জোড়া উইকেট নেন ক্রিস ওকস ও কুলদীপ যাদব। একটি করে উইকেট উমেশ যাদব ও সুনীল নারিনের।

Advertisement