Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

মুম্বইকে জিতিয়েই হার্দিককে হুঁশিয়ার করে দিলেন বুমরা, কী বললেন জোরে বোলার?

চলতি আইপিএলে যশপ্রীত বুমরাকে দিয়ে শুরুতে বল করাচ্ছিলেন না হার্দিক পাণ্ড্য। পঞ্জাবের বিরুদ্ধে শুরুতে বল করে দলকে জিতিয়েই অধিনায়কের উদ্দেশে নাম না করে হুঁশিয়ারি দিলেন বুমরা।

cricket

হার্দিক পাণ্ড্য (বাঁ দিকে) এবং যশপ্রীত বুমরা। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৭:৪৮
Share: Save:

চলতি আইপিএলে যশপ্রীত বুমরাকে দিয়ে শুরুর দিকে বল করাচ্ছিলেন না হার্দিক পাণ্ড্য। মুম্বইকে কয়েকটি ম্যাচে ব্যর্থও হতে হয়েছে এই কারণে। অবশেষে বুমরাকে শুরুতে ফিরিয়ে আনার সুফল পেলেন হার্দিক। আর পঞ্জাবের বিরুদ্ধে দলকে জিতিয়েই অধিনায়কের উদ্দেশে নাম না করে হুঁশিয়ারি দিলেন বুমরা।

বৃহস্পতিবার পাওয়ার প্লে-তে বুমরাকে দিয়ে দু’ওভার করিয়েছিলেন হার্দিক। পঞ্জাবের টপ অর্ডারকে ধসিয়ে দেন বুমরা। ২১ রানে ৩ উইকেট নেন তিনি। ম্যাচের পর বলেন, “আমি শুরুতেই প্রভাব ফেলতে চাই। এই ফরম্যাটে প্রথম দু’ওভারই বল সুইং করে। সেটা কাজে লাগাতে যে কেউ চাইবে। টেস্ট ক্রিকেটে একটানা বল করা যায়। তবে এই ফরম্যাটে বল কাজে লাগানোর মতো সময় বেশি পাওয়া যাওয়া না। যখন বেশি বল করতে ইচ্ছা করে তখন টেস্ট ক্রিকেট খেলি।”

বুমরার মতে, ব্যাটারদের উন্নতি এবং ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়মের কারণে টি-টোয়েন্টি ক্রিকেট বোলারদের কাছে কঠিন হয়ে গিয়েছে। তাই জন্য নিজের দক্ষতার উপরে আরও বেশি জোর দিচ্ছেন তিনি। বলেছেন, “বোলারদের কাছে এই ফরম্যাট বেশ কঠিন। ব্যাটারদের দাপট আরও বেড়েছে। পাশাপাশি সময়ের সীমাবদ্ধতা এবং ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম রয়েছে। নিজেকে সঠিক ভাবে প্রস্তুত করা এবং আত্মবিশ্বাসী করে তোলাই আপনার কাজ। মাঠে নেমে নিজের সেরাটা দিতে হবে। মাঠে থাকলে এই বার্তাই সবাইকে দেওয়ার চেষ্টা করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE