Advertisement
১৬ জুন ২০২৪
Virat Kohli

কোহলিকে আইপিএল জেতার টোটকা! মেসি, রোনাল্ডোর দৃষ্টান্ত টেনে বেঙ্গালুরু ছাড়ার পরামর্শ

আরও এক বার ব্যর্থ হয়ে আইপিএল থেকে বিদায় নিতে হয়েছে বিরাট কোহলিকে। আইপিএল জিততে তাঁকে অন্য দলে যাওয়ার পরামর্শ দিয়েছেন কেভিন পিটারসেন।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৭:১২
Share: Save:

আইপিএলের কমলা টুপি রয়েছে তাঁর মাথায়। সবচেয়ে বেশি রান করেও আরও এক বার ব্যর্থ হয়ে আইপিএল থেকে বিদায় নিতে হয়েছে বিরাট কোহলিকে। এই পরিস্থিতিতে আইপিএল জিততে তাঁকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছেড়ে অন্য দলে যাওয়ার পরামর্শ দিয়েছেন কেভিন পিটারসেন।

এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের কাছে বেঙ্গালুরুর হারের পরে সম্প্রচারকারী চ্যানেলে পিটারসেন বলেন, “আমার মনে হয় এ বার বিরাটের ভাবার সময় এসেছে। ওকে দল ছাড়তে হবে। রোনাল্ডো, মেসিও তো দল ছেড়েছে। নিজের লক্ষ্যপূরণের জন্য বিরাটকে সিদ্ধান্ত নিতেই হবে।”

কেন তাঁকে দল ছাড়তে বলছেন সেই ব্যাখ্যাও দিয়েছেন পিটারসেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেন, “আমি আগেও এই কথা বলেছি। সাফল্যের জন্য বড় বড় তারকাকে দল বদলাতে হয়েছে। বিরাট এত বছর ধরে চেষ্টা করছে। আরও এক বার কমলা টুপি জিতেছে। কিন্তু ওর দল ওকে হতাশ করছে। তা হলে সেই দলে থেকে কী হবে। বিরাটের আইপিএল জেতা উচিত। কিন্তু এই দলে থাকলে ও জিততে পারবে না। তাই পরের বছর ওর দল বদলানো উচিত।”

বেঙ্গালুরুর ছাড়লে কোহলির কোথায় যাওয়া উচিত সেই পরামর্শও দিয়েছেন পিটারসেন। তিনি বলেন, “আমার মনে হয় ওর দিল্লি ক্যাপিটালসে যাওয়া উচিত। কারণ, ও দিল্লির ছেলে। ওখানে ওর বাড়ি আছে। পরিবার আছে। দিল্লির হয়ে খেললে ও পরিবারের সঙ্গেও সময় কাটাতে পারবে। দিল্লিও তো বেঙ্গালুরুর মতোই আইপিএল জিততে মরিয়া। তা হলে ওর ওখানে যেতে তো কোনও সমস্যা হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 RCB Kevin Pietersen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE