Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

পঞ্জাবের কাছে হারতেই পিচের ঘাড়ে দোষ চাপালেন কলকাতাকে ২ বছর আগে ফাইনালে তোলা ব্যাটার!

পঞ্জাব কিংসের বিরুদ্ধে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। সেই হারের পরে পিচের উপর দায় চাপিয়েছেন দলের ব্যাটার। তাঁর মতে, দ্বিতীয় ইনিংসে বদলে গিয়েছিল পিচের চরিত্র।

Picture of Venkatesh Iyer

পঞ্জাব কিংসের বিরুদ্ধে বেঙ্কটেশ আয়ারকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলিয়েছে কেকেআর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২২:১২
Share: Save:

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের কাছে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লুইস নিয়মে ৭ রানে হারতে হয়েছে দলকে। হারের পরে পিচের উপর দোষ চাপালেন বেঙ্কটেশ আয়ার। দু’বছর আগে এই বেঙ্কটেশের ব্যাটে ভর করেই আইপিএলের ফাইনালে উঠেছিল কেকেআর।

ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে বেঙ্কটেশকে প্রশ্ন করা হয়, দ্বিতীয় ইনিংসে কি পিচের চরিত্র কিছুটা বদলে গিয়েছিল? জবাবে তিনি বলেন, ‘‘হ্যাঁ, দ্বিতীয় ইনিংস বল পিচে পড়ে একটু থামছিল। তাই সহজে শট মারা সম্ভব হচ্ছিল না।’’ এই ম্যাচে প্রথম একাদশে ছিলেন না বেঙ্কটেশ। তাঁকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামানো হয়। ২৮ বলে ৩৪ রান করেন তিনি।

মোহালির মাঠের বাউন্ডারি খুব ভাল ভাবে ব্যবহার করেছেন পঞ্জাব ব্যাটাররা। ছোট বাউন্ডারির দিকে মেরেছেন। কিন্তু কলকাতার অনেক ব্যাটার বড় শট মারতে গিয়ে আউট হয়েছেন। তা হলে কেকেআর ব্যাটাররা কি ছোট বাউন্ডারি ব্যবহার করতে পারেননি, এই প্রশ্নও করা হয় বেঙ্কটেশকে। জবাবে তিনি বলেন, ‘‘ওরা নিজেদের ঘরের মাঠ খুব ভাল ভাবে ব্যবহার করেছে। আমরাও চেষ্টা করেছি। কিন্তু অনেক বল ব্যাটের মাঝে লাগছিল না। সেগুলো লাগলে হয়তো খেলার ফল অন্য রকম হত।’’

মোহালিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৯১ রান করে পঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে ১৬ ওভারে ১৪৬ রান করে কেকেআর। বৃষ্টি নামায় বন্ধ হয়ে যায় খেলা। আর খেলা শুরু করা যায়নি। ডাকওয়ার্থ লুইস নিয়মে তখনও ৭ রানে পিছিয়ে ছিল কলকাতা। সেই রানেই ম্যাচ হারে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Venkatesh Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE