Advertisement
১৮ জুন ২০২৪
IPL 2024 Winner

আইপিএল জেতার পরেই কেকেআরের তারকার মুখে অবসরের কথা, পরের মরসুমে খেলবেন?

অস্ট্রেলিয়ার হয়ে খেলার জন্য আইপিএল থেকে দূরে ছিলেন বেশ কয়েক বছর। ফিরেই কেকেআরের হয়ে আইপিএল জিতেছেন। ট্রফি পেয়ে সেই মিচেল স্টার্কের মুখে অবসরের কথা।

cricket

মিচেল স্টার্ক। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১৬:৪৮
Share: Save:

দেশের হয়ে খেলার জন্য আইপিএলের জাঁকজমকপূর্ণ খেলা থেকে দূরে ছিলেন বেশ কয়েক বছর। ফিরে এসেই কেকেআরের হয়ে আইপিএল জিতেছেন। সবচেয়ে দামি ক্রিকেটার হিসাবে ছাপও রেখেছেন। ট্রফি জিতে সেই মিচেল স্টার্কের মুখে অবসরের কথা।

প্রতিযোগিতায় মোট ১৭টি উইকেট নিয়েছেন স্টার্ক। দু’টি নকআউট ম্যাচে নিয়েছেন পাঁচটি উইকেট। কোয়ালিফায়ার এবং ফাইনালের সেরা ক্রিকেটারও তিনিই। সেই স্টার্ক ম্যাচের পর বলেছেন, “গত ন’বছর ধরে অস্ট্রেলিয়ার ক্রিকেটকে প্রাধান্য দিয়েছি। অনেক বার আইপিএল থেকে নাম তুলে নিয়ে শরীরকে বিশ্রাম দিয়েছি। ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে স্ত্রীর সঙ্গে সময় কাটিয়েছি। গত ন’বছর ধরে সময়টা এমনই কেটেছে।”

এর পরেই স্টার্ক বলেছেন, “আগামী দিনের দিকে তাকালে এটা বুঝতে পারি, আমার কেরিয়ারের শেষের শুরু হয়ে গিয়েছে। যে কোনও একটা ফরম্যাট থেকে সরে যেতে পারি। তা হলে ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেটে খেলার আরও সময় পাব। পরের বিশ্বকাপ অনেক দূরে।”

স্টার্ক কোন ফরম্যাট থেকে অবসর নেবেন, তা পরিষ্কার করেননি। পরের বছর কি তা হলে কেকেআরে তাঁকে দেখা যাবে? মৃদু হেসে স্টার্কের উত্তর, “আমি জানি না সূচি কেমন হবে। তবে এ বারের মরসুম উপভোগ করেছি। আশা করি পরের বছরেও ফিরতে পারব। সেটা নীল এবং সোনালি দলের হয়েই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mitchell Starc KKR IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE