Advertisement
২৫ জুলাই ২০২৪
Shreyas Iyer

১৫ টসে ১১ হার! কয়েনে চুমু থেকে এক পাক ঘুরে ছোড়া, কিছুই কাজে এল না কেকেআর নেতা শ্রেয়সের

চলতি আইপিএলে ১৫টি ম্যাচের মধ্যে ১১টি ম্যাচে টস হারলেন শ্রেয়স আয়ার। প্রতি ম্যাচে টসে নানা কায়দা করেছিলেন তিনি। কিছুই কাজে এল না।

cricket

হায়দরাবাদের বিরুদ্ধে এই কায়দায় টস করেছেন শ্রেয়স আয়ার। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৯:৩০
Share: Save:

আইপিএল ফাইনালেও টস হারলেন শ্রেয়স আয়ার। চলতি আইপিএলে ১৫টি ম্যাচের মধ্যে ১১টি ম্যাচে টস হারলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। প্রতি ম্যাচে টসে নানা কায়দা করেছিলেন তিনি। কিছুই কাজে এল না।

চলতি আইপিএলে গ্রুপ পর্বে কেকেআরের ১৪টি ম্যাচের মধ্যে ১৩টি ম্যাচে টস হয়েছে। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে টস হওয়ার আগেই খেলা ভেস্তে যায়। প্লে-অফ ও ফাইনাল ধরে মোট ১৫টি ম্যাচে টস হয়েছে। তার মধ্যে শ্রেয়স কয়েন ছুড়েছেন ন’টি ম্যাচে। মাত্র একটি ম্যাচে টস জিতেছেন তিনি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস, লখনউ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে টস জিতেছেন শ্রেয়স। লখনউয়ের বিরুদ্ধে ঘরের মাঠে জিতেছেন তিনি। বাকি তিনটি অ্যাওয়ে ম্যাচ। এই তিনটি ম্যাচের মধ্যে রাজস্থানের বিরুদ্ধে টস জিতলেও বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যায়। এক বলও খেলা হয়নি।

শ্রেয়স যখন পর পর টস হারছিলেন তখন নানা রকমের কায়দা করেছিলেন তিনি। কখনও কয়েনে চুমু খেয়ে ছোড়েন। কখনও কয়ের হাতের তালুতে রেখে ছোড়েন। আইপিএল ফাইনালে তো এক পাক ঘুরে কয়েন ছুড়লেন। কিন্তু কোনও কিছুই কাজে এল না। বার বার হারতে হল তাঁকে।

আইপিএল চলাকালীন টস নিয়ে নানা রকমের মন্তব্যও করেছেন শ্রেয়স। কখনও বলেন, “যত দিন ম্যাচ জিতছি, তত দিন টস হারলে আমার কোনও দুঃখ নেই।” কখনও বলেন, “অনেক রকম ভাবে চেষ্টা করছি। কিন্তু কোনও কিছুই কাজে আসছে না।” ফাইনালের আগে সাংবাদিক বৈঠকে টস নিয়ে প্যাট কামিন্সকে প্রশ্ন করা হলে শ্রেয়স হাসতে হাসতে বলেন, “টস নিয়ে আমাকে প্রশ্ন করা উচিত।”

চলতি আইপিএল যে ১০ জন অধিনায়ক রয়েছেন তাঁদের মধ্যে সব থেকে বেশি বার টস জিতেছেন শ্রেয়স। দিল্লি ক্যাপিটালস ও কেকেআরের হয়ে ৩৫ বার জস জিতেছেন শ্রেয়স। কিন্তু এ বার টস ভাগ্য কাজে এল না। ১১টি ম্যাচে হারলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer IPL 2024 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE