Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

প্রথমে বল করেও আইপিএলের প্লে-অফের লড়াইয়ে থাকতে পারে কেকেআর, কী করে?

নেট রান রেটের হিসাব গুরুত্বপূর্ণ হলে, সব দলই সাধারণত প্রথমে ব্যাট করে নিতে চায়। কিন্তু নীতীশ হাঁটলেন সম্পূর্ণ উল্টো রাস্তায়। তাতে আরও কঠিন হয়েছেন নাইটদের কাজ।

picture of Nitish Rana

ঘরের মাঠে লখনউয়ের বিরুদ্ধে কাজ কঠিন করলেন কেকেআর অধিনায়ক। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ মে ২০২৩ ২০:১৮
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা। তাঁর এমন সিদ্ধান্তে বিস্মিত ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ খেলা শুরুর আগেই প্লে-অফে ওঠার কঠিন সম্ভাবনাকে কঠিনতম করে ফেললেন কেকেআর অধিনায়ক।

নেট রান রেটের হিসাব গুরুত্বপূর্ণ হলে, সব দলই সাধারণত প্রথমে ব্যাট করে নিতে চায়। কিন্তু নীতীশ হাঁটলেন সম্পূর্ণ উল্টো রাস্তায়। তাতে আরও কঠিন হয়েছেন নাইটদের কাজ। প্রথমে ব্যাট করে লখনউ সুপার জায়ান্টস যদি ১৮০ রান করে, তা হলে কলকাতাকে সেই রান তুলতে হবে ৭.৫ ওভারে। তবেই নেট রান রেটের হিসাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে টপকাতে পারবে কেকেআর। তা পারলে আইপিএলের প্লে-অফ খেলার সম্ভাবনা জিইয়ে রাখতে পারবেন নীতীশরা। বিরাট কোহলিরা রবিবার তাঁদের শেষ ম্যাচে গুজরাত টাইটান্সকে হারিয়ে দিলে অবশ্য কলকাতার আর কোনও আশা থাকবে না।

অন্য দিকে, কেকেআরের বিরুদ্ধে লখনউ ৯৭ রানে জিততে পারলে ক্রুণাল পাণ্ড্যর দল নেট রান রেটে টপকে যাবে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসকে। এমনিতে কলকাতাকে হারালেই প্লে-অফে পৌঁছে যাবে লখনউ। ৯৭ রানে জয় পেলে লিগ পর্বে দ্বিতীয় স্থানে শেষ করতে পারবে তারা।

ম্যাচের আগে কেকেআর এবং আরসিবির যা রান রেট ছিল, তাতে লখনউয়ের বিরুদ্ধে আগে ব্যাট করে কলকাতাকে অন্তত ১১০ রানের ব্যবধানে জিততে হত। কিন্তু নীতীশ টস জিতেও আগে বল করার সিদ্ধান্ত নেন।কেকেআর অধিনায়ক বলেছেন, “আমাদের বড় ব্যবধানে জিততে হবে। তাই ইতিবাচক মানসিকতা নিয়েই আমরা খেলতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Nitish Rana Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE