Advertisement
২৭ জুলাই ২০২৪
IPL 2024

কেকেআর ফাইনালে উঠতেই ইতিহাস শ্রেয়সের, কী কীর্তি গড়লেন কলকাতার অধিনায়ক

কেকেআর ফাইনালে ওঠার সঙ্গে সঙ্গে ইতিহাস গড়লেন দলের অধিনায়ক। দু’টি ভিন্ন দলের অধিনায়ক হিসাবে আইপিএল ফাইনাল খেলবেন শ্রেয়স।

Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১২:৩৮
Share: Save:

আইপিএলের ফাইনালে শ্রেয়স আয়ারের কলকাতা নাইট রাইডার্স। ২৬ মে চিপকে কলকাতা নাইট রাইডার্স ফাইনাল খেলতে নামবে। দু’টি ম্যাচ পর ঠিক হয়ে যাবে কাদের বিরুদ্ধে খেলতে হবে শ্রেয়সদের। কেকেআর ফাইনালে ওঠার সঙ্গে সঙ্গে ইতিহাস গড়লেন দলের অধিনায়ক। দু’টি ভিন্ন দলের অধিনায়ক হিসাবে আইপিএল ফাইনাল খেলবেন শ্রেয়স।

২০২০ সালে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসাবে আইপিএলের ফাইনাল খেলেছিলেন শ্রেয়স। কিন্তু সে বার মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে গিয়েছিল তাঁর দল। এ বার কলকাতার অধিনায়ক হিসাবে ফাইনাল খেলবেন শ্রেয়স। আইপিএলের ইতিহাসে তিনিই প্রথম অধিনায়ক, যিনি দু’টি ভিন্ন দলের হয়ে ফাইনাল খেলবেন।

শ্রেয়সের আগে একাধিক বার অধিনায়ক হিসাবে আইপিএল ফাইনালে ওঠার নজির রয়েছে মহেন্দ্র সিংহ ধোনি (১০), রোহিত শর্মা (৫), হার্দিক পাণ্ড্য (২) এবং গৌতম গম্ভীরের (২)। শ্রেয়স পঞ্চম অধিনায়ক যিনি একাধিক বার আইপিএল ফাইনাল খেলতে নামবেন।

২০১৮ সালে প্রথম বার অধিনায়ক হয়েছিলেন শ্রেয়স। গম্ভীরকে সরিয়ে আইপিএলের মাঝেই তাঁকে অধিনায়ক করেছিল দিল্লি। ২০২২ সালের নিলামে কেকেআর কিনে নেয় শ্রেয়সকে। দিল্লি তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিল। তার পরেই শ্রেয়স দিল্লি ছেড়ে দেন। কেকেআর তাঁকে অধিনায়ক করে। তবে ২০২৩ সালে চোটের কারণে আইপিএল খেলতে পারেননি শ্রেয়স। এ বার দলকে নেতৃত্ব দিচ্ছেন। ফাইনালেও তুলেছেন। এ বার অপেক্ষা ট্রফি জয়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Shreyas Iyer KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE