Advertisement
২৩ জুলাই ২০২৪
IPL 2024

চেন্নাইয়ে রবির ফাইনালে বেগনি ঢেউ চান গম্ভীর, ধোনির মাঠ কি শ্বশুরবাড়ির শহরকে সমর্থন করবে?

চেন্নাই সুপার কিংসের জার্সির রং হলুদ। সেই রঙের জার্সি এবং পতাকায় ঢেকে যায় চিপকের গ্যালারি। রবিবার সেই মাঠেই বেগনি রঙের ঢেউ চাইছেন গৌতম গম্ভীর।

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১২:০৬
Share: Save:

আইপিএলে চেন্নাই মানেই গ্যালারিতে হলুদ রঙের ঢেউ। চেন্নাই সুপার কিংসের জার্সির রং হলুদ। সেই রঙের জার্সি এবং পতাকায় ঢেকে যায় চিপকের গ্যালারি। রবিবার সেই মাঠেই বেগনি রঙের ঢেউ চাইছেন গৌতম গম্ভীর। সমর্থকদের কাছে সেই আবেদন কেকেআর মেন্টরের।

মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সহজেই জেতে কলকাতা। শুরুতে মিচেল স্টার্ক বল হাতে ধাক্কা দেন হায়দরাবাদকে। কোনও রান না করেই আউট হয়ে যান ম্যাথু হেড। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি হায়দরাবাদ। ম্যাচ হেরে যায় তারা। ফাইনালে উঠে গম্ভীর সমাজমাধ্যমে পোস্ট করে লেখেন, “২৬ মে বেগনি ঢেউ চাই। কেকেআর পরিবার এগিয়ে এসো।”

ধোনির শ্বশুরবাড়ি কলকাতায়। সেই শহরের দল খেলতে যাবে চেন্নাইয়ে। ধোনি চেন্নাইকে পাঁচ বার আইপিএল জিতিয়েছেন। এ বারে যদিও লিগ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে চেন্নাইকে। গত বারের চ্যাম্পিয়ন ছিল তারা। সেই কারণেই আইপিএলের ফাইনাল এ বার চেন্নাইয়ে। সেই মাঠেই বেগনি ঢেউ চাইছেন গম্ভীর।

প্রথম কোয়ালিফায়ারে প্রথমে ব্যাট করে হায়দরাবাদ শেষ হয়ে যায় ১৫৯ রানে। ৩৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় কলকাতা। বেঙ্কটেশ আয়ার ৫১ রান করেন। অধিনায়ক শ্রেয়স আয়ার করেন ৫৮ রান। তাঁদের ব্যাটে ভর করে সহজেই ম্যাচ জিতে নেয় কলকাতা।

হায়দরাবাদের কাছে এখনও সুযোগ রয়েছে ফাইনালে ওঠার। বুধবার এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং রাজস্থান রয়্যালসের মধ্যে যে দল জিতবে, সেই দলের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে হায়দরাবাদ। ওই ম্যাচের বিজয়ী ফাইনালে খেলবে কেকেআরের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Kolkata Knight Riders Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE