Advertisement
১৬ জুন ২০২৪
Bangladesh Cricket

আমেরিকার কাছে ৫ উইকেটে পরাজয়! হেরে ইতিহাস তৈরি করল বাংলাদেশ

আমেরিকার বিরুদ্ধে খেলে প্রস্তুতি সারছেন শাকিব আল হাসানেরা। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ আমেরিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হেরে গেল বাংলাদেশ। টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে দ্বিতীয় জয় পেল আমেরিকা।

Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১১:৩৩
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমেরিকায় খেলতে গিয়েছে বাংলাদেশ। সেখানেই হবে এ বারের বিশ্বকাপ। তার আগে আমেরিকার বিরুদ্ধে খেলে প্রস্তুতি সারছেন শাকিব আল হাসানেরা। কিন্তু সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হেরে গেল বাংলাদেশ। টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে দ্বিতীয় জয় পেল আমেরিকা।

মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে ৫ উইকেটে জেতে আমেরিকা। টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচটি ছিল হিউসটনে। মোনাক পটেলের নেতৃত্বে সেই ম্যাচ জিতে নিল আমেরিকা। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ২০ ওভারে মাত্র ১৫৩ রান তোলে। লিটন দাস (১৪), সৌম্য সরকার (২০), শাকিব আল হাসান (৬) রান পাননি। বাংলাদেশ আরও সমস্যায় পড়তে পারত তোহিদ হৃদয় (৫৮) এবং মাহমুদুল্লা (৩১) না থাকলে। ৬৮ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে নিয়ে যান তাঁরা ১৩৫ রানে। ৬৭ রানের জুটি গড়েন তাঁরা।

বাংলাদেশের তোলা ১৫৩ রান যথেষ্ট ছিল না। আমেরিকা দলে কোরি অ্যান্ডারসনের মতো ক্রিকেটার রয়েছেন। নিউ জ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার এখন আমেরিকার হয়ে খেলেন। ২৫ বলে ৩৪ রান করে তিনিই বাংলাদেশকে হারিয়ে দেন। সেই সঙ্গে ছিলেন হরমিত সিংহ। তিনি ১৩ বলে ৩৩ রান করেন। হরমিত এখন আমেরিকার হয়ে খেললেও তিনি মুম্বই এবং ত্রিপুরার হয়ে রঞ্জি খেলেছিলেন। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়েও খেলেছিলেন। ৩১ বছরের এই অলরাউন্ডার এক সময় ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ দলেও খেলেছিলেন। তিন বল বাকি থাকতে হরমিত এবং অ্যান্ডারসনই হারিয়ে দেন বাংলাদেশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket USA Cricket Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE