Advertisement
২৩ জুন ২০২৪
Sunil Narine

১৫ দিন ধরে নারাইনের কানের পোকা নড়িয়ে দিচ্ছেন, ফাইনালে উঠে আবার আবদার রাসেলের

১৫ দিন ধরে সুনীল নারাইনের কাছে আবদার করেই যাচ্ছেন আন্দ্রে রাসেল। কেকেআর আইপিএলের ফাইনালে ওঠার পরে আবার আবদার করলেন রাসেল। কেন?

cricket

সুনীল নারাইন (বাঁ দিকে) ও আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৬:১৬
Share: Save:

আবদার করেই যাচ্ছেন আন্দ্রে রাসেল। সুনীল নারাইনের কানের পোকা নড়িয়ে দিয়েছেন তিনি। মঙ্গলবার আমদাবাদে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স ফাইনালে ওঠার পরে আবার নারাইনের কাছে আবদার করলেন রাসেল।

আইপিএলে খুব ভাল ফর্মে রয়েছেন নারাইন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে বিশ্বকাপ খেলবেন না বলে ঠিক করেছেন তিনি। রাসেল চান, নারাইন খেলুন। সেই আবদারই করছেন তিনি। হায়দরাবাদকে হারানোর পরে রাসেল বলেন, “আমি চাই নারাইন বিশ্বকাপে খেলুক। দল ঘোষণার আগে থেকে আমি এটা ওকে বোঝানোর চেষ্টা করছি। গত ১৫ দিন ধরে আমি আর (শারফেন) রাদারফোর্ড ওর সঙ্গে ক্রমাগত কথা বলছি। আমরা অনুরোধ করেছি, বিশ্বকাপ খেলে ও অবসর নিক। কিন্তু আমার মনে হয় নারাইন নিজের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। আমরা ওর সিদ্ধান্তকে সম্মান করি।” রাসেল আরও বলেন, “যদি নারাইন ওর সিদ্ধান্ত বদলায় তা হলে গোটা ওয়েস্ট ইন্ডিজ় খুশি হবে।”

চলতি আইপিএলে আবার ওপেন করছেন নারাইন। ইনিংসের শুরু থেকেই নিজের দাপট দেখাচ্ছেন তিনি। নারাইনের এই সাফল্যের জন্য কেকেআরের মেন্টর গৌতম গম্ভীরকে কৃতিত্ব দিয়েছেন রাসেল। তিনি বলেন, “আমি নারাইনের জন্য খুব খুশি। গম্ভীর ফেরার পরেই ওকে আবার ওপেন করতে পাঠাল। এটাই ওর জায়গা। ৯-১০ নম্বরে নারাইনকে ব্যাট করিয়ে কোনও লাভ নেই। দলের অন্যতম সেরা বোলার হয়ে ৫০০-র কাছাকাছি রান করা সহজ নয়। এর থেকেই বোঝা যাচ্ছে ও কত বড় অলরাউন্ডার।”

২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন নারাইন। ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে শেষ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এর আগে দলের অধিনায়ক রভম্যান পাওয়েল নারাইনকে অনুরোধ করেছিলেন বিশ্বকাপে খেলার। সেই তালিকায় যোগ হলেন রাসেলও।

চলতি আইপিএলে ১৩টি ইনিংসে ৪৮২ রান করেছেন নারাইন। ৩৭.০৮ গড় ও ১৭৯.৮৫ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। একটি শতরান ও তিনটি অর্ধশতরান করেছেন তিনি। বল হাতে ১৩টি ইনিংসে ১৬টি উইকেট নিয়েছেন তিনি। ওভার প্রতি নারাইন রান দিয়েছেন ৬.৯০। তাঁর সেরা বোলিং ২২ রান দিয়ে ২ উইকেট। তিনিই এই আইপিএলের একমাত্র ক্রিকেটার যিনি ব্যাট ও বল হাতে এ ভাবে দাপট দেখিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE