Advertisement
০৫ মে ২০২৪
IPL 2023

কোহলির সঙ্গে সৌরভের মতোই হাত মেলালেন না রিঙ্কু! ম্যাচ শেষে কী করলেন কেকেআর ক্রিকেটার?

এ বারের আইপিএলে দেখা গিয়েছে সৌরভ-কোহলি বিবাদ। এ বার আরসিবিকে হারিয়ে বিরাটের সঙ্গে হাত মেলালেন না কেকেআর ক্রিকেটার রিঙ্কু সিংহ। কী করলেন তিনি?

Picture of Rinku Singh and Virat Kohli

কেকেআর ক্রিকেটার রিঙ্কু সিংহ (বাঁ দিকে) ও আরসিবি ক্রিকেটার বিরাট কোহলি। আইপিএলে দু’জনেই ছন্দে রয়েছেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৯:০৪
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচ শেষে বিরাট কোহলির সঙ্গে হাত মেলাননি দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই ঘটনার জল অনেক দূর গড়িয়েছে। এ বার আরসিবির বিরুদ্ধে খেলার পর বিরাটের সঙ্গে হাত মেলালেন না কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার রিঙ্কু সিংহ। বদলে এক অদ্ভুত কাণ্ড করেছেন তিনি।

টানা চার ম্যাচে হারের পরে আরসিবিকে তাদের ঘরের মাঠে হারিয়েছে কেকেআর। কোহলি অর্ধশতরান করলেও দলকে জেতাতে পারেননি। ম্যাচ শেষে যখন দু’দলের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে হাত মেলাচ্ছেন তখন দেখা যায় রিঙ্কু কোহলির সামনে গিয়ে ঝুঁকে পড়ে তাঁর পা ছুঁয়ে প্রণাম করছেন। এই ঘটনায় কোহলিও প্রথমে খানিকটা অপ্রস্তুত হয়ে পড়েন। পরে রিঙ্কুকে তুলে বুকে জড়িয়ে ধরেন তিনি।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে কেকেআরকে জিতিয়ে দিয়েছিলেন রিঙ্কু। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত সেরা মুহূর্ত সেটি। তার পরে রিঙ্কুর প্রশংসা করেছিলেন কোহলি। বলেছিলেন, ‘‘রিঙ্কু যেটা করেছে সেটা তো আমি স্বপ্নেও ভাবতে পারি না। ওই পরিস্থিতিতে পাঁচ ছক্কা মেরে ম্যাচ জেতানো প্রায় অসম্ভব। রিঙ্কু সেটা করতে পেরেছে। এ ভাবে তরুণ ক্রিকেটারদের উঠে আসতে দেখলে খুব ভাল লাগে।’’

এ বারের আইপিএলে ব্যাট হাতে ভাল ছন্দে রয়েছেন কোহলি। আরসিবির হয়ে ৮টি ম্যাচে ৩৩৩ রান করে কমলা টুপির দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ৬০.২৮ গড় ও ১৬৭.৪৬ স্ট্রাইক রেটে রান করেছেন বিরাট। ৮টি ম্যাচে ৫টি অর্ধশতরান করেছেন তিনি।

কেকেআরের হয়ে রিঙ্কুও খারাপ খেলছেন না। ৮ ম্যাচে ২৫১ রান করেছেন তিনি। ৬২.৭৫ গড় ও ১৫৮.৮৬ স্ট্রাইক রেটে রান করেছেন কেকেআরের এই বাঁহাতি ব্যাটার। কমলা টুপির দৌড়ে ১০ নম্বরে রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli Rinku Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE