Advertisement
১৭ জুন ২০২৪
IPL 2024 Winner

আইপিএল জিতে জয় শাহের সঙ্গে দীর্ঘ আলোচনা, রোহিতদের কোচ হওয়ার জল্পনা বাড়ালেন গম্ভীর

মেন্টর হিসাবে দায়িত্ব নিয়ে প্রথম বছরই কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল জিতিয়েছেন গৌতম গম্ভীর। এ বার কি ভারতীয় দলের কোচ হবেন তিনি? জল্পনা আরও বাড়ল।

cricket

আইপিএল ফাইনাল শেষে জয় শাহের (বাঁ দিকো) সঙ্গে গৌতম গম্ভীর। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১১:৩০
Share: Save:

কিছু ক্ষণ আগেই সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএল জিতেছে কলকাতা নাইট রাইডার্স। মাঠেই আনন্দ করছেন কেকেআরের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফেরা। তার মাঝেই দেখা গেল এক দিকে দাঁড়িয়ে গৌতম গম্ভীর। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহের সঙ্গে বেশ কিছু ক্ষণ আলোচনা করেন তিনি। কী বিষয়ে তাঁদের কথা হচ্ছিল জানা না গেলেও এই দৃশ্য দেখার পরে গম্ভীরের ভারতীয় দলের কোচ হওয়ার জল্পনা আরও বেড়েছে।

শুধু জয় নন, ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি রজার বিন্নীর সঙ্গেও কথা বলেন গম্ভীর। তাঁদের সঙ্গে ছবিও তোলেন। গম্ভীরকে বেশ ফুরফুরে দেখাচ্ছিল। তা হলে কি গম্ভীরের কোচ হওয়ার কথাবার্তা আরও খানিকটা বাড়ল? উত্তর অজানা।

সংবাদপত্র ‘দৈনিক জাগরণ’ একটি রিপোর্টে জানিয়েছিল, ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব মনে ধরেছে গম্ভীরের। তিনি রাজি। কিন্তু নতুন দায়িত্ব পাওয়ার আগে দলের মালিক শাহরুখকে রাজি করাতে হবে তাঁকে। সেই কারণেই দোটানায় রয়েছেন তিনি।

রিপোর্ট অনুযায়ী, চলতি বছর আইপিএলের আগে কেকেআরের মেন্টর হওয়ার জন্য গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দেওয়া হয়েছিল। অর্থাৎ, তিনি কত টাকা নেবেন তা ঠিক করার দায়িত্ব গম্ভীরকেই দেওয়া হয়েছিল। এক বা দু’বছরের জন্য নয়, গম্ভীরকে ১০ বছর কলকাতার মেন্টর হওয়ার প্রস্তাব দিয়েছিলেন শাহরুখ। অর্থাৎ, আগামী ১০ বছর কী ভাবে দল চলবে তার নীল নকশা তৈরি করার দায়িত্ব ছিল গম্ভীরের।

এই পরিস্থিতিতে যদি গম্ভীর ভারতীয় দলের কোচ হন, তা হলে আর আইপিএলে নিজের দায়িত্ব সামলাতে পারবেন না তিনি। অর্থাৎ, এক বছরের জন্য কেকেআরের মেন্টর হওয়ার পরেই দায়িত্ব ছাড়তে হবে তাঁকে। তাতে কি রাজি হবেন শাহরুখ? সেই প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir Jay Shah KKR Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE