Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

রানের তালিকায় শীর্ষে, বিরাটকে আটকাতে কী পরিকল্পনা? ম্যাচের আগে জানাল কেকেআর

আইপিএলে ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচের আগে বিরাট কোহলিকে নিয়ে কী পরিকল্পনা করেছে কেকেআর?

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৭:১৭
Share: Save:

সাত ম্যাচে মাত্র একটি জিতলেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হালকা ভাবে নিতে পারছে না কলকাতা নাইট রাইডার্স। কারণ, তাদের দলে রয়েছেন বিরাট কোহলি। চলতি আইপিএলে রানের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। দল খারাপ খেললেও বিরাটের ব্যাটে রান রয়েছে। তাই বিরাটের বিরুদ্ধে আলাদা পরিকল্পনা করেছে কেকেআর।

ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠক করতে আসেন কেকেআরের পেসার বৈভব অরোরা। তিনি বলেন, “প্রত্যেক ক্রিকেটারের জন্য আমরা আলাদা পরিকল্পনা করেছি। কোহলি খুব ভাল ফর্মে আছে। ওর জন্য বিশেষ করে পরিকল্পনা করা হয়েছে। বেশি ক্ষণ কোহলি ক্রিজ়ে থাকলে বিপদ। তাই যত তাড়াতাড়ি সম্ভব ওকে আউট করতে হবে। ওর শক্তি, দুর্বলতা নিয়ে আমাদের কথা হয়েছে। কোথায় বল করলে কোহলিকে আউট করা যাবে সেটা আমরা জানি। রবিবার সেটা করারই চেষ্টা করব।”

আগের দিন আবার খারাপ বল করেছেন কেকেআরের ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার পেসার মিচেল স্টার্ক। ৪ ওভারে ৫০ রান দিয়েছেন তিনি। একটিও উইকেট পাননি। স্টার্ক খারাপ বল করায় কি বাকিদের উপর বাড়তি চাপ পড়ছে? এই প্রশ্নের জবাবে বৈভব বলেন, “দলে তিন-চার জন পেসার আছে। ক্রিকেট দলগত খেলা। একটা দিন কারও খারাপ হতেই পারে। সে দিন বাকিদের দায়িত্ব নিতে হয়। আমারও একটা দিল খারাপ যেতে পারে। তাই এটা নিয়ে আমরা বেশি কিছু ভাবছি না। সবাই মিলে ভাল খেলার চেষ্টা করছি।”

ছ’টি ম্যাচের মধ্যে চারটি জিতে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে কেকেআর। অন্য দিকে সাতটি ম্যাচের মধ্যে একটি জিতে শেষে বেঙ্গালুরু। তাই কেকেআরের কাছে ভাল সুযোগ রবিবার জিতে ১০ পয়েন্টে যাওয়ার। তবে তাদের জয়ের মাঝে দাঁড়িয়ে কোহলি। ৭টি ম্যাচে তাঁর রান ৩৬১। ১টি শতরান ও ২টি অর্ধশতরান করেছেন। ৭২.২০ গড় ও ১৪৭.৩৪ স্ট্রাইক রেটে রান করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই ব্যাটার। তাই কোহলিকে নিয়ে বাড়তি পরিকল্পনা করেছে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Virat Kohli RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE