Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ইডেনে আজ এগিয়ে থাকবে কেকেআর

সৌরভ গঙ্গোপাধ্যায়
২১ এপ্রিল ২০১৭ ০৩:৫৭
ভরসা: ফর্মে থাকা মণীশ পাণ্ডে স্বস্তি দিচ্ছেন নাইটদের। —নিজস্ব চিত্র।

ভরসা: ফর্মে থাকা মণীশ পাণ্ডে স্বস্তি দিচ্ছেন নাইটদের। —নিজস্ব চিত্র।

এক দিনের ব্যবধানে কলকাতা নাইট রাইডার্স-কে দু’টো গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হবে। আজ, শুক্রবার গুজরাত লায়ন্সের বিরুদ্ধে। আর রবিবারের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আমরা জানি, কেকেআর এখন লিগ টেবলে এক নম্বরে বসে আছে। কিন্তু আমরা এও জানি, এই ধরনের টুর্নামেন্টে খুব তাড়াতাড়ি ছবি বদলে যেতে পারে।

শেষ ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে নিজেদের পারফরম্যান্স নিয়ে কেকেআর নিশ্চয়ই সন্তুষ্ট। এই রকম লম্বা টুর্নামেন্টে মাঝে মাঝে ধাক্কা আসবে। সেই ধাক্কাগুলো আপনাকে সামলাতে হবে। দিল্লির বিরুদ্ধে ম্যাচে যে রকম সামলাল কেকেআর। আইপিএলের মতো টুর্নামেন্ট জিততে গেলে টিমের সবাইকেই কখনও না কখনও নিজের সেরাটা দিতে হবে। দিল্লির বিরুদ্ধে ইউসুফ পাঠানের রান পাওয়াটা কেকেআর ম্যানেজমেন্টকে আশ্বস্ত করবে। টিমের আত্মবিশ্বাসও বাড়াবে।

ক্রিস লিনের চোটের পরে কেকেআর নিশ্চয়ই ভেবেছিল ওদের বিস্ফোরক ব্যাটিং একটু কমজোরি হয়ে পড়বে। কিন্তু দারুণ ভাবে ব্যাপারটা সামলে দিল মণীশ পাণ্ডে এবং ইউসুফ পাঠান। প্রয়োজনের সময় ওরা খেলাটা খেলে দিয়ে গেল। মণীশ এই টিমটার খুব গুরুত্বপূর্ণ প্লেয়ার হয়ে উঠেছে। আর ও কিন্তু সব সময় উন্নতি করে চলেছে।

Advertisement

আরও পড়ুন: সবুজ দর্শনে চাপে লায়ন্স

আসন্ন দু’টো ম্যাচের কথায় আসা যাক। গুজরাতের বিরুদ্ধে অবশ্যই কেকেআর ফেভারিট হিসেবে শুরু করবে। গুজরাতের অভিযানটা আদৌ মসৃণ হচ্ছে না। স্পিন বোলিংটা গুজরাতকে সমস্যায় ফেলে দিচ্ছে। যা কেকেআরের একেবারে উল্টো ছবি। সুনীল নারাইন, কুলদীপ যাদব, পীযূষ চাওলা— নাইটদের এই তিন স্পিনার বিভিন্ন পিচে সাফল্য পেয়েছে। বিপক্ষের স্কোর ১৮০ না হয়ে যে ১৬০ মতো হচ্ছে, তার কারণ কেকেআরের স্পিনাররা। গুজরাতকে ভাল কিছু করতে হলে ওদের স্পিনারদের ফর্মে ফিরতেই হবে। না হলে কিন্তু সুরেশ রায়নাদের পক্ষে টুর্নামেন্টে ফিরে আসাটা কঠিন হয়ে পড়বে।

কেকেআরের পরের প্রতিপক্ষ আরসিবি আগের ম্যাচে একটা ঠিক সিদ্ধান্ত নিয়েছে। ক্রিস গেল-কে ফিরিয়ে এনে। ওদের পক্ষে সবচেয়ে ভাল ব্যাপার হল, ঠিক সময়ে ক্রিসের ফর্মে ফেরাটা। অতীতে আরসিবি-র সাফল্যের পিছনে ক্রিসের কী ভূমিকা ছিল, তা আমরা জানি। বিরাট কোহালি নিশ্চয়ই এখন একটা জিনিস চাইবে ওর সঙ্গী ওপেনারের কাছ থেকে। সেটা হল ধারাবাহিকতা। বিশেষ করে এখন যখন টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ জায়গায় এসে দাঁড়িয়েছে।

সপ্তাহের শেষে এসে কেকেআর-কে যে দু’টো ম্যাচ খেলতে হবে, তার মধ্যে বেশি কঠিন প্রতিপক্ষ হবে আরসিবি। তবে কেকেআর যে ফর্মে আছে, তাতে দু’টো ম্যাচেই গৌতম গম্ভীরদের ফেভারিট বলতে হবে।

আরও পড়ুন

Advertisement