Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

চেন্নাই ম্যাচের আগে ব্যাট নিয়ে বিভ্রান্ত দ্রে রাস! কী হল কেকেআর ব্যাটারের

আইপিএলে পুরনো ফর্মে দেখা যাচ্ছে রাসেলকে। ব্যাট এবং বল হাতে সাফল্য পাচ্ছেন। তাঁর উপর অনেকটা ভরসা করছে কেকেআর শিবিরও। অথচ সিএসকে ম্যাচের আগে রাসেল নিজেই বিভ্রান্ত ব্যাট নিয়ে।

picture of Andre Russell

আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১৮:১৯
Share: Save:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামার আগে সমস্যায় কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল। ফর্মে থাকা অলরাউন্ডার সমস্যা পড়েছেন তাঁর ব্যাট নিয়ে। কোন ব্যাট নিয়ে খেলবেন ঠিক করতে পারছেন না। তাঁকে ভাবাচ্ছে দু’টি ব্যাটের ওজনের পার্থক্য।

চিপকের ২২ গজে হালকা ব্যাট নিয়ে নামবেন না ভারী ব্যাট নিয়ে— ঠিক করতে পারছেন না রাসেল। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত স্ট্রাইক রেটে শীর্ষে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ়ের অভিজ্ঞ ক্রিকেটার। তিনটি ম্যাচ খেলে করেছেন ১০৫ রান। স্ট্রাইক রেট ২৩৮.৬৩। বল হাতেও উইকেট নিচ্ছেন। চেন্নাইয়ের বিরুদ্ধেও কেকেআরের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন রাসেল। কিন্তু সিএসকের বোলারেরা নন, ব্যাটই সব থেকে উদ্বেগে রেখেছে তাঁকে।

অনুশীলনের সময় ওজন করার যন্ত্র আনিয়ে দু’টি ব্যাটকে বার বার বসিয়ে দেখেছেন রাসেল। তাঁর একটি ব্যাটের ওজন ১২৯৯ গ্রাম। আর একটি ব্যাটের ওজন ১৩১৫ গ্রাম। তফাৎ ১৬ গ্রামের। এই পার্থক্যই ভাবাচ্ছে তাঁকে। কারণ ব্যাটের ওজন দেখে বিভ্রান্ত তিনি। যে ব্যাটের ওজন কম, সেটি হাতে নিয়ে তাঁর ভারী মনে হচ্ছে! সমাজমাধ্যমে কেকেআরের দেওয়া ভিডিয়োয় রাসেলকে বলতে শোনা গিয়েছে, ‘‘ঠিক বুঝতে পারছি না। আমার তো মনে হচ্ছে এটাই (১২৯৯ গ্রামের ব্যাট) ভারী। ব্যাটটা ভাল। তবে কিছুটা অংশ ফেলে দিতে পারলে ভাল হত। আমার একটু ভারীই লাগছে।’’ ওজন যন্ত্রের ফলাফল তাঁর বিভ্রান্তি আরও বৃদ্ধি করেছে। রাসেল বলেছেন, ‘‘যেটা হালকা দেখাচ্ছে, সেটাই আমার ভারী মনে হচ্ছে। চিন্তায় পড়ে গেলাম।’’

রাসেল বুঝতে পারছেন না হালকা ব্যাট দরকার হলে কোনটি নিয়ে খেলবেন। আবার উল্টো দিকটাও ভাবাচ্ছে তাঁকে। এ বারের আইপিএলে পুরনো ফর্মে রয়েছেন রাসেল। কেকেআর শিবিরের আশা, বিভ্রান্তি দূর করে চেন্নাইয়ের বিরুদ্ধেও প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারবেন রাসেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR CSK Andre Russell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE