Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kolkata Knight Riders

শনিবার কি দলে ফিরবেন শার্দূল? হার্দিকদের বিরুদ্ধে কেমন হতে পারে কলকাতার প্রথম একাদশ?

শনিবার ইডেন গার্ডেন্সে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে দ্বিতীয় পর্বের ম্যাচে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। চোট থাকা শার্দূল ঠাকুরকে কি দলে ফেরানো হবে?

shardul thakur

শার্দূল কি দলে ফিরবেন? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ০৯:১১
Share: Save:

শনিবার ইডেন গার্ডেন্সে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে দ্বিতীয় পর্বের ম্যাচে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। আমদাবাদে প্রথম পর্বে রিঙ্কু সিংহের দুর্ধর্ষ ব্যাটিংয়ে দুশোর উপর রান তাড়া করে জিতেছিল কলকাতা। শনিবারও কি রিঙ্কু নায়ক হবেন? না কি কলকাতা পাবে অন্য কোনও নায়ককে?

এমনিতে কলকাতার প্রথম একাদশে বদল হওয়ার সম্ভাবনা কম। টানা চারটি ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে আগের ম্যাচে আরসিবিকে হারিয়েছে নীতীশ রানার দল। বহু দিন পর সেই ম্যাচে ওপেনিং জুটি দীর্ঘস্থায়ী হয়েছে। পাওয়ার প্লে-তে এ বার সে দিনই প্রথম কলকাতার কোনও উইকেট পড়েনি। ফলে শনিবারও ইডেন গার্ডেন্সে জেসন রয় এবং নারায়ণ জগদীশনই ওপেন করতে নামবেন বলে মনে করা হচ্ছে। তা ছাড়া, লিটন দাস ফিরে যাওয়ায় কলকাতার হাতে ওপেনারের বিকল্পও কম।

তিনে নামতে পারেন বেঙ্কটেশ আয়ার। চারে নীতীশ রানা। আগের ম্যাচে এই দু’জন কলকাতাকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন। কলকাতাকে বড় রান তুলতে হলে এই দু’জনের উপর ভরসা করতেই হবে। পাঁচে রিঙ্কু সিংহ, ছয়ে আন্দ্রে রাসেল মোটামুটি নিশ্চিত। ব্যাট হাতে রাসেলেরও ছন্দে ফেরা জরুরি।

সাত নম্বর জায়গা নিয়েই একটু চিন্তা রয়েছে। এই জায়গায় দেখা যাবে কি শার্দূল ঠাকুরকে? চোটের কারণে অনেকগুলি ম্যাচে তিনি বাইরে বসে। শার্দূল এলে ব্যাটিংয়ের দিক থেকে যেমন একটু ভরসা পাওয়া যায়, তেমনই বল হাতেও উইকেট নিতে তিনি সক্ষম। এই ইডেনেই বেঙ্গালুরু ম্যাচে মারকুটে ইনিংস খেলে অর্ধশতরান করেছিলেন। তার পর থেকেই দলে অনিয়মিত। কেকেআরকে জয়ের ধারা বজায় রাখতে গেলে শার্দূলকে ফেরাতে হবে। তাঁর জায়গায় বসানো যেতে পারে বৈভব অরোরাকে।

টিম সাউদি, উমেশ যাদব এবং বরুণ চক্রবর্তী সম্ভবত প্রথম একাদশেই থাকছেন। লকি ফার্গুসনের মার খাওয়ার প্রবণতা দেখেই তাঁকে হয়তো প্রথম একাদশে নেওয়া হবে না।

কেকেআরের সম্ভাব্য প্রথম একাদশ: জেসন, জগদীশন, বেঙ্কটেশ/সুযশ, নীতীশ, রিঙ্কু, রাসেল, শার্দূল, উইজ়া, সাউদি, বরুণ এবং উমেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Knight Riders Gujarat Titans IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE