Advertisement
০৭ মে ২০২৪
IPL 2023

বৃষ্টির দাপটে ম্লান চেন্নাই স্পিনারদের ভেলকি! লখনউয়ের বিরুদ্ধে পয়েন্ট হাতছাড়া ধোনিদের

লখনউকে হারিয়ে পয়েন্ট তালিকায় সবার উপরে যাওয়ার সুযোগ ছিল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের। কিন্তু বৃষ্টির জেরে ম্যাচ ভেস্তে যাওয়ায় পয়েন্ট খোয়ালেন তাঁরা।

Picture of MS Dhoni

লখনউয়ের বিরুদ্ধে ভাল বল করেছেন ধোনির দলের স্পিনাররা। কিন্তু খেলা ভেস্তে যাওয়ায় ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হল ধোনিকে। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৯:০৬
Share: Save:

সুযোগ ছিল লখনউ সুপার জায়ান্টসকে তাদের ঘরের মাঠে হারিয়ে ২ পয়েন্ট পেয়ে পয়েন্ট তালিকায় সবার উপরে যাওয়ার। কিন্তু বরুণদেবের হাতে পয়েন্ট খোয়াতে হল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসকে। বৃষ্টির কারণে একটি ইনিংসই পুরো হল না। তার ফলে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল ধোনিদের। ১ পয়েন্ট পেল লখনউ সুপার জায়ান্টসও।

চার-ছক্কার লিগে অন্য ছবি দেখাচ্ছে লখনউয়ের একানা স্টেডিয়ামের পিচ। অন্যান্য মাঠে যেখানে ২০০ রানের বেশি করেও সম্তুষ্ট থাকতে পারছে না দলগুলি, লখনউয়ে সেখানে একটি রানের জন্যও পরিশ্রম করতে হচ্ছে। পেসার থেকে স্পিনার— সবাই দাপট দেখাচ্ছেন। লখনউ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচেও সেটাই দেখা গেল। অ্যাওয়ে ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করেন দলের বোলাররা। প্রথম থেকেই নিয়ন্ত্রিত বোলিং চেন্নাইয়ের পেসারদের। ফলে হাত খুলে খেলতে পারছিলেন না লখনউয়ের ব্যাটাররা।

পেসাররা ব্যাটারদের আটকে রাখলেও চেন্নাইকে উইকেট এনে দিলেন স্পিনাররা। উইকেটে ঘূর্ণি রয়েছে বুঝতে পেরে পাওয়ার প্লে-তেই স্পিনারদের বলে আনেন ধোনি। চেন্নাইয়ের তিন স্পিনার মইন আলি, মাহেশ থিকশানা ও রবীন্দ্র জাডেজা নিজেদের কাজটা করলেন। কাইল মেয়ার্সকে ফেরালেন মইন। এক ওভারে মনন ভোরা ও অধিনায়ক ক্রুণাল পাণ্ড্যকে আউট করলেন থিকশানা।

মার্কাস স্টোইনিসকে যে বলে জাডেজা আউট করলেন সেটি এ বারের আইপিএলের অন্যতম সেরা বল। লেগ স্টাম্পের বাইরে পড়ে স্টোইনিসের ব্যাটের পাশ দিয়ে অফ স্টাম্পে গিয়ে বল লাগল।

৫ উইকেট পড়ার পরে নিকোলাস পুরান ও আয়ুষ বাদোনি কিছুটা জুটি বাঁধেন। এই দুই ব্যাটার না থাকলে আরও সমস্যায় পড়ত লখনউ। শেষ দিকে কয়েকটি বড় শট খেললেন তাঁরা। দলের রান ১০০ পার হওয়ার পরে আউট হন পুরান।

বাদোনি তখনও উইকেটে ছিলেন। গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন তিনি। মাত্র ৩০ বলে অর্ধশতরান করেন তিনি। লখনউয়ের যখন ১৯.২ ওভারে ৭ উইকেটে ১২৫ রান তখনই বৃষ্টি নামে। তার পরে অনেক চেষ্টা করেও আর খেলা শুরু করা যায়নি। অনেক ক্ষণ অপেক্ষার পরে খেলা পরিত্যক্ত ঘোষণা করে দেন আম্পায়াররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 CSK MS Dhoni Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE