Advertisement
০৫ মে ২০২৪
IPL 2023

‘গ্রিন সিগন্যালে’ জয়ের হ্যাটট্রিক মুম্বইয়ের, হায়দরাবাদকে ১৪ রানে হারিয়ে জয়ী রোহিত

টস জিতে মুম্বইকে ব্যাট করতে পাঠায় হায়দরাবাদ। তখন এডেন মার্করাম বোধ হয় বুঝতে পারেননি যে, মুম্বই এত রান তুলে ফেলবে।

Rohit Sharma

জয়ের হাসি রোহিতের মুখে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ২৩:২১
Share: Save:

পর পর তিনটি ম্যাচ জিতে নিল মুম্বই ইন্ডিয়ান। এ বারের আইপিএলে জয়ের হ্যাটট্রিক করল রোহিত শর্মার দল। ব্যাটে, বলে ক্যামেরন গ্রিনের অলরাউন্ড পারফরম্যান্সের জোরেই ম্যাচ জিতে নিল মুম্বই। প্রথমে ব্যাট করে ১৯২ রান করে তারা। সানরাইজার্স হায়দরাবাদ নিজেদের মাঠে শেষ হয়ে যায় ১৭৮ রানে। সচিন-পুত্র অর্জুন তেন্ডুলকর শেষ ওভারে একটি উইকেট নেন। আইপিএলে এটি তাঁর প্রথম উইকেট।

টস জিতে মুম্বইকে ব্যাট করতে পাঠায় হায়দরাবাদ। তখন এডেন মার্করাম বোধ হয় বুঝতে পারেননি যে, মুম্বই এত রান তুলে ফেলবে। শুরু থেকেই দ্রুত রান তুলতে শুরু করেন রোহিত শর্মারা। ৪১ রানের মাথায় প্রথম উইকেট হারায় মুম্বই। রোহিত ১৮ বলে ২৮ রান করেন। তাঁর উইকেট নেন বাঁহাতি পেসার টি নটরাজন। ঈশান কিশনকে ফেরান মার্কো জানসেন। সূর্যকুমার তিন বলে মাত্র সাত রান করে আউট হন। তাঁকেও আউট করেন জানসেন। ৯৫ রানের মধ্যে তিন উইকেট হারায় মুম্বই।

সেখান থেকে ৫৬ রানের জুটি গড়েন ক্যামেরন গ্রিন এবং তিলক বর্মা। গ্রিন ৬৪ রানে অপরাজিত থেকে গেলেও তিলক ১৭ বলে ৩৭ রান করে আউট হয়ে যান। টিম ডেভিড ১১ বলে ১৬ রান করেন। কিন্তু মুম্বইয়ের পুরো ইনিংসটা তৈরি হয় গ্রিনের উপর ভর করে। এ বারের আইপিএলে এটাই তাঁর প্রথম অর্ধশতরান।

হায়দরাবাদের হয়ে দু’টি উইকেট নেন জানসেন। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার এবং টি নটরাজন। সব থেকে বেশি রান দিয়েছেন ভারতের বাঁহাতি পেসার। নটরাজন চার ওভারে ৫০ রান দেন। জানসেন চার ওভারে ৪৩ রান দিয়েছেন। সব থেকে বেশি ছক্কা খেয়েছেন তিনিই।

ব্যাট হাতে দাপট দেখানোর পর গ্রিন বল হাতেও হায়দরাবাদের ঘাড়ে চেপে বসেন। তাঁর আগে হায়দরাবাদকে চাপে ফেলে দেন মুম্বইয়ের অন্য পেসাররা। এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে শতরান করা হ্যারি ব্রুককে আউট করেন জেসন বেহরেনডর্ফ। তিনি এই ম্যাচে দু’টি উইকেট নেন। রাহুল ত্রিপাঠীর উইকেট নেন তিনি। ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামা রিলে মেরেডিথও দু’টি উইকেট নেন। চার ওভারে ৪৩ রান দিলেও দু’টি উইকেট নেন পীযূষ চাওলা। গ্রিন ২৯ রান দিয়ে একটি উইকেট নেন। ১৯তম ওভারে বল করতে এসে মাত্র ২ রান দিলেন গ্রিন। শেষ ওভারে জয়ের জন্য ২০ রান প্রয়োজন ছিল হায়দরাবাদের। সেই গুরুত্বপূর্ণ ওভারে রোহিত বল তুলে দেন অর্জুনের হাতে। প্রথম বলেই ওয়াইড ইয়র্কার দেন অর্জুন। সেই ওভারে একটি উইকেটও নেন তিনি। তাতেই শেষ হয়ে যায় হায়দরাবাদের ইনিংস। ম্যাচ শেষে অধিনায়ক রোহিতের প্রশংসাও পান অর্জুন।

মুম্বইয়ের পরের ম্যাচ ২২ এপ্রিল। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ঘরের মাঠে খেলবেন রোহিতরা। হায়দরাবাদ খেলবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। চেন্নাইয়ে সেই ম্যাচ হবে ২১ এপ্রিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE