Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

বিরাট, ধাওয়ানকে ছুঁয়ে ফেললেন রোহিত, চতুর্থ ব্যাটার হিসাবে কী কীর্তি গড়লেন মুম্বই অধিনায়ক?

শুরু থেকেই দ্রুত রান তুলতে শুরু করেন রোহিত শর্মারা। ৪১ রানের মাথায় প্রথম উইকেট হারায় মুম্বই। রোহিত ১৮ বলে ২৮ রান করেন। তাঁর উইকেট নেন বাঁহাতি পেসার টি নটরাজন।

Rohit Sharma

এই কীর্তি গড়তে রোহিতের প্রয়োজন ছিল ১৪ রান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ২২:২৬
Share: Save:

আইপিএলে ছ’হাজার রানের মালিক রোহিত শর্মা। বিরাট কোহলি, শিখর ধাওয়ানের পর তৃতীয় ভারতীয় হিসাবে এই কীর্তি গড়লেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমে এই কীর্তি গড়তে রোহিতের প্রয়োজন ছিল ১৪ রান। রোহিত ২৮ রান করেন। আইপিএলে রোহিতের এখন ৬০১৪ রান।

আইপিএলে ৬ হাজার রানের কৃতিত্ব রয়েছে মাত্র তিন ব্যাটারের। তাঁরা হলেন ডেভিড ওয়ার্নার (৬১০৯), শিখর ধাওয়ান (৬৪৭৭) এবং বিরাট কোহলি (৬৮৩৮)। গত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নেমে ২০ রানে আউট হয়ে যান তিনি। সেই ম্যাচে ৩৪ রান করতে পারলে ৬০০০ রানের গণ্ডি টপকে যাওয়ার সুযোগ ছিল তাঁর কাছে। কিন্তু সেই ম্যাচে রোহিত সেটা পারেননি। মঙ্গলবার মাত্র ২৮ রান করলেও ৬০০০ রানের মাইলফলক পার করেন তিনি।

শুরু থেকেই দ্রুত রান তুলতে শুরু করেন রোহিত শর্মারা। ৪১ রানের মাথায় প্রথম উইকেট হারায় মুম্বই। রোহিত ১৮ বলে ২৮ রান করেন। তাঁর উইকেট নেন বাঁহাতি পেসার টি নটরাজন। ঈশান কিশনকে ফেরান মার্কো জানসেন। সূর্যকুমার তিন বলে মাত্র সাত রান করে আউট হন। তাঁকেও আউট করেন জানসেন। ৯৫ রানের মধ্যে তিন উইকেট হারায় মুম্বই।

সেখান থেকে ৫৬ রানের জুটি গড়েন ক্যামেরন গ্রিন এবং তিলক বর্মা। গ্রিন ৬৪ রানে অপরাজিত থেকে গেলেও তিলক ১৭ বলে ৩৭ রান করে আউট হয়ে যান। টিম ডেভিড ১১ বলে ১৬ রান করেন। কিন্তু মুম্বইয়ের পুরো ইনিংসটা তৈরি হয় গ্রিনের উপর ভর করে। এ বারের আইপিএলে এটাই তাঁর প্রথম অর্ধশতরান। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৯২ রান তুলল মুম্বই ইন্ডিয়ান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Mumbai Indians Rohit Sharma Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE