Advertisement
২০ জুলাই ২০২৪
IPL 2023

আইপিএল শুরুই হল না! এখনই চ্যাম্পিয়নের নাম জানিয়ে দিলেন ইংরেজ ক্রিকেটার

এখনও এ বারের আইপিএল শুরু হয়নি। কিন্তু এখন থেকেই চ্যাম্পিয়নের নাম জানিয়ে দিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। কাদের কথা বললেন তিনি?

Picture of IPL trophy

৩১ মার্চ থেকে শুরু হচ্ছে এ বারের আইপিএল। চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়বে ১০টি দল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ২০:০৯
Share: Save:

৩১ মার্চ থেকে শুরু হচ্ছে এ বারের আইপিএল। চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়ছে ১০টি দল। কার হাতে ট্রফি উঠবে তা জানা যাবে ২৮ মে। কিন্তু এখনই চ্যাম্পিয়নের নাম ঘোষণা করে দিলেন মাইকেল ভন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন, এ বার ট্রফি তুলবে রাজস্থান রয়্যালস।

গত বারের আইপিএলে রানার্স হয়েছিল সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন দল। তবে এ বার তাঁরা চ্যাম্পিয়ন হবেন বলে মনে করছেন ভন। টুইট করে প্রাক্তন ইংরেজ অধিনায়ক বলেছেন, ‘‘আইপিএল শুরুর জন্য আর তর সইছে না। আমার মনে হচ্ছে, এই বছরটা রাজস্থান রয়্যালসের। এ বার ওরাই চ্যাম্পিয়ন হবে। মে মাসের শেষে ওরাই ট্রফি তুলবে।’’

গত বছরটাও ভাল গিয়েছিল রাজস্থানের। কিন্তু ফাইনালে হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্সের কাছে স্বপ্নভঙ্গ হয়েছিল তাদের। প্রতিযোগিতায় ১৭ ম্যাচে ৮৬৩ রান করে কমলা টুপি জিতেছিলেন জস বাটলার। ইংরেজ ব্যাটারের কাঁধে ভর করে ফাইনালে উঠেছিল রাজস্থান। কিন্তু ফাইনালে বাজিমাত করে গুজরাত।

২০০৮ সালে আইপিএলের প্রথম মরসুমে চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান। তখন দলের অধিনায়ক ছিলেন শেন ওয়ার্ন। গত বছর প্রয়াত হয়েছেন ওয়ার্ন। তাই ওয়ার্নের জন্য দ্বিতীয় বার আইপিএল জিততে চেয়েছিল রাজস্থান। শেষ পর্যন্ত সেটা হয়নি। এ বার তাই জিততে মরিয়া সঞ্জুরা।

এ বারের আইপিএলে রাজস্থান রয়্যালসের প্রথম ম্যাচ ২ এপ্রিল। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে খেলতে নামবেন সঞ্জুরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Michael Vaughan Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE