Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2023

পুরুষদের আইপিএলে মহিলা একাদশ, চোখ ফেরানো যাবে না এই দলের থেকেও! খেলছেন কোন ১১?

আইপিএলে ক্রিকেটারদের পাশাপাশি নজর থাকবে এঁদের দিকেও। এ বারের আইপিএলে যে ১১ মহিলাকে বিশেষ ভূমিকায় দেখা যাবে তাদের দেখে নেওয়া যাক। কারা রয়েছেন তালিকায়?

Picture of Mayanti Langer, Archana Vijaya and Mandira Bedi

এ বারের আইপিএলের তিন মহিলা সঞ্চালক। (বাঁ দিকে থেকে) মায়ান্তি ল্যাঙ্গার, অর্চনা বিজয় ও মন্দিরা বেদী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৯:৪৬
Share: Save:

৩১ মার্চ থেকে শুরু হচ্ছে এ বারের আইপিএল। অনেক দিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে তার উত্তাপ। আইপিএল চলাকালীন এক দিকে মাঠের ভিতরে যেমন ক্রিকেটাররা নজর কাড়বেন অন্য দিকে খেলার বাইরে নজর থাকবে সঞ্চালকদের দিকে। এ বারের আইপিএলে থাকবেন ১১ জন মহিলা সঞ্চালক। কারা রয়েছেন সেই তালিকায়?

পল্লবী শারদা: আইপিএলের নতুন মুখদের মধ্যে অন্যতম। অস্ট্রেলিয়ায় জন্মালেও বলিউডের অনেক ছবিতে দেখা গিয়েছে তাঁকে।

শিবানী ডান্ডেকর: দীর্ঘ দিন ধরে টেলিভিশনের পরিচিত মুখ তিনি। আগেও খেলায় সঞ্চালনা করতে দেখা গিয়েছে তাঁকে। এ বারও আইপিএলে তিনি থাকবেন।

সৌম্যা টন্ডন: এক জন অভিনেত্রী ও মডেল সৌম্যার জন্ম মধ্যপ্রদেশের ভোপালে। তিনিও টেলিভিশনের পরিচিত মুখ। আইপিএলে সঞ্চালকের ভূমিকায় থাকবেন তিনি।

(বাঁ দিক থেকে) পল্লবী শারদা, শিবানী ডান্ডেকর ও সৌম্যা টন্ডন।

(বাঁ দিক থেকে) পল্লবী শারদা, শিবানী ডান্ডেকর ও সৌম্যা টন্ডন। —ফাইল চিত্র

করিশ্মা কোটাক: গত কয়েকটি মরসুমে তাঁকে আইপিএলে সঞ্চালকের ভূমিকায় দেখা যাচ্ছে। লন্ডনে জন্ম হওয়া করিশ্মা মডেল ও অভিনেত্রী।

রোশনি চোপড়া: টেলিভিশনের পরিচিত মুখ রোশনি। এই অভিনেত্রীকেও এ বার আইপিএলে সঞ্চালকের ভূমিকায় দেখতে পাবেন দর্শকরা।

অর্চনা বিজয়: ক্রীড়া সঞ্চালক হিসাবে বেশ কয়েক বছর ধরে নিজের জায়গা তৈরি করেছেন অর্চনা। কলকাতায় জন্ম হওয়া অর্চনা মডেলের পাশাপাশি অভিনেত্রীও।

(বাঁ দিক থেকে) করিশ্মা কোটাক, রোশনি চোপড়া ও অর্চনা বিজয়।

(বাঁ দিক থেকে) করিশ্মা কোটাক, রোশনি চোপড়া ও অর্চনা বিজয়। —ফাইল চিত্র

সোনালি নাগরানি: সোনালিও টেলিভিশনের পরিচিত মুখ। অনেক বছর ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত সোনালিকে এ বার অন্য ভূমিকায় দেখা যাবে। তিনিও আইপিএলে সঞ্চালনার দায়িত্বে থাকবেন।

লেখা ওয়াশিংটন: তামিলনাড়ুর মেয়ে লেখা এক জন পোশাক শিল্পী। তিনি গীতিকারও। কিন্তু এ বার সম্পূর্ণ এক অন্য ভূমিকায় দেখা যাবে লেখাকে। আইপিএল সঞ্চালনা করবেন তিনি।

রোচেল রাও: মডেলিং থেকে অভিনয়ে আসা রোচেলকেও এ বার আইপিএল দেখা যাবে। বেশ কয়েক বছর ধরে ক্রীড়া সঞ্চালকের ভূমিকায় দেখা যাচ্ছে তাঁকে। এ বারও তিনি থাকবেন।

(বাঁ দিক থেকে) সোনালি নাগরানি, লেখা ওয়াশিংটন ও রোচেল রাও।

(বাঁ দিক থেকে) সোনালি নাগরানি, লেখা ওয়াশিংটন ও রোচেল রাও। —ফাইল চিত্র

মায়ান্তি ল্যাঙ্গার: বিসিসিআই সভাপতি রজার বিন্নীর পুত্রবধূ তথা ভারতীয় ক্রিকেটার স্টুয়ার্ট বিন্নীর স্ত্রী মায়ান্তি দীর্ঘ দিন ধরে সঞ্চালকের ভূমিকায় কাজ করেন। ভারতের ক্রীড়াপ্রেমী দর্শক তাঁকে অনেক বছর ধরে দেখে আসছে। এ বারেও থাকবেন তিনি।

মন্দিরা বেদী: মন্দিরার হাত ধরেই মহিলাদের হাতেখড়ি হয়েছিল ক্রীড়া সঞ্চালকের ভূমিকায়। মাঝে অনেক বছর বিরতির পর তিনি আবার পুরনো কাজে ফিরেছেন। এ বারের আইপিএলে আরও এক বার তাঁকে দেখা যাবে সঞ্চালকের ভূমিকায়।

মায়ান্তি ল্যাঙ্গার (বাঁ দিকে) ও মন্দিরা বেদী।

মায়ান্তি ল্যাঙ্গার (বাঁ দিকে) ও মন্দিরা বেদী। —ফাইল চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Mayanti Langer Mandira Bedi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE