Advertisement
০২ মে ২০২৪
Mohammed Shami

IPL 2022: টি২০ বিশ্বকাপে সুযোগ পাবেন শামি? উত্তর দেবে আগামী দু’মাস

বিসিসিআই সূত্রে খবর, এই মুহূর্তে টি২০ দলের জন্য নির্বাচকদের নজরে শামি নেই। তাই আইপিএলে ভাল খেলা তাঁর কাছে আরও বেশি জরুরি। কারণ আইপিএল শেষ হওয়ার পরেই টি২০ বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি শুরু করবে ভারত। আইপিএলে যাঁরা ভাল খেলবেন তাঁরা দলে সুযোগ পাওয়ার বেশি কাছে থাকবেন।

দেশের জার্সিতে ফের খেলতে পারবেন কি শামি

দেশের জার্সিতে ফের খেলতে পারবেন কি শামি ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৬:১৭
Share: Save:

ভারতীয় টেস্ট দলের প্রথম এগারোয় তাঁর জায়গা নিশ্চিত থাকলেও দেশের সাদা বলের ক্রিকেটে বহু দিন সুযোগ পাননি তিনি। গত বছর টি২০ বিশ্বকাপে শেষ বার সাদা বলের ক্রিকেটে দেশের জার্সি গায়ে খেলেছিলেন মহম্মদ শামি। ফের এক বার ক্রিকেটের ছোট ফরম্যাটে খেলতে চান। তার জন্য এ বারের আইপিএলে ভাল বল করতে হবে তাঁকে। তবেই জাতীয় দলের দরজা খুলতে পারে শামির জন্য।

এই মুহূর্তে কুড়ি-বিশের ক্রিকেটে ভারতীয় দলে প্রথম এগারোয় সুযোগ পাওয়ার জন্য জোরে বোলারদের মধ্যে প্রতিযোগিতা অনেক বেশি। যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, হর্ষল পটেল, প্রসিদ্ধ কৃষ্ণ, আবেশ খানদের টপকে শামির সুযোগ পাওয়া কঠিন। তার প্রধান কারণ শামির বলের লেংথ। টেস্ট ক্রিকেটের জন্য আদর্শ লেংথে বল করেন শামি। কিন্তু সেই লেংথ টি২০ ক্রিকেটে ব্যাটারের রান তোলার জায়গা। সেই তুলনায় তরুণ বোলারদের হাতে নানা রকমের অস্ত্র থাকে। তাই তাঁরা দৌড়ে অনেক এগিয়ে।

বিসিসিআই সূত্রে খবর, এই মুহূর্তে টি২০ দলের জন্য নির্বাচকদের নজরে শামি নেই। তাই আইপিএলে ভাল খেলা তাঁর কাছে আরও বেশি জরুরি। কারণ আইপিএল শেষ হওয়ার পরেই টি২০ বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি শুরু করবে ভারত। আইপিএলে যাঁরা ভাল খেলবেন তাঁরা দলে সুযোগ পাওয়ার বেশি কাছে থাকবেন। এখন দেখার এ বারের আইপিএলে শামি কেমন খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami IPL 2022 india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE