Advertisement
৩০ এপ্রিল ২০২৪
KKR-Mohun Bagan Controversy

কেকেআর-মোহনবাগান বিবাদ! ইডেনের দরজা বন্ধ সবুজ-মেরুন সমর্থকদের জন্য

শনিবার বিকালে ইডেন গার্ডেন্সের সামনে দেখা গিয়েছিল বাগান সমর্থকদের ভিড়। কিন্তু তাঁদের মধ্যে অনেককে মাঠে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন সমর্থকদের একাংশ।

Mohun Bagan supporters

মিছিল করে ময়দান থেকে ইডেন গার্ডেন্সে যান মোহনবাগানের একটি ফ্যান ক্লাবের সদস্যরা। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১২:৩৫
Share: Save:

শনিবার ইডেনে মোহনবাগানের জার্সি পরে খেলেছে লখনউ সুপার জায়ান্টস। ম্যাচের আগে মোহনবাগান সমর্থকদের কাছে আবেদন করেছিল লখনউ। তাঁদের মাঠ ভরানোর ডাক দিয়েছিল সঞ্জীব গোয়েনকার দল। সেই মতো শনিবার বিকালেই ইডেন গার্ডেন্সের সামনে দেখা গিয়েছিল বাগান সমর্থকদের ভিড়। কিন্তু তাঁদের মধ্যে অনেককে মাঠে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন সমর্থকদের একাংশ।

মোহনবাগানের একটি ফ্যান ক্লাব ময়দান থেকে মিছিল করে ইডেনে গিয়েছিল। সমর্থকদের পরনে ছিল মোহনবাগানের লোগো লাগানো টি-শার্ট ও স্কার্ফ। তাঁদের ইডেনের গেটের বাইরে আটকে দেওয়া হয় বলে অভিযোগ। ফ্যান ক্লাবের অভিযোগ, পুলিশ তাঁদের আটকায়নি। আটকেছে কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ। কৌস্তভ দেবনাথ নামের এক বাগান সমর্থকের অভিযোগ, তাঁদের কাছে ম্যাচের টিকিট ছিল। তাঁরা লখনউয়ের আমন্ত্রণে সাড়া দিয়ে খেলা দেখতে গিয়েছিলেন। কিন্তু টি-শার্টে শুধু মোহনবাগানের লোগো থাকায় তাঁদের ঢুকতে দিতে চায়নি কেকেআর ম্যানেজমেন্ট।

মাঠে ঢুকতে না দেওয়ায় ইডেনের ৯ ও ১৩ নম্বর গেটের সামনে বিক্ষোভ শুরু হয়। পরে টি-শার্ট বদল করলে তবেই তাঁদের ঢুকতে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন সেই ফ্যান ক্লাবের সদস্যরা।

এই ঘটনা নিয়ে সমাজমাধ্যমেও লিখেছে সেই ফ্যান ক্লাব। সেখানে বলা হয়েছে, ‘‘নিজেদের শহরের দল এ রকম ব্যবহার করবে ভাবিনি। আমরা মিছিল করে ইডেনে গিয়েছিলাম। প্রত্যেকের কাছে টিকিট ছিল। কিন্তু মোহনবাগানের লোগো থাকায় আমাদের আটকে দেওয়া হয়। মোহনবাগানের জার্সি পরে ইডেনে ঢোকা যাবে না, এ রকম কোনও নিয়ম নেই। তার পরেও আমাদের আটকে দেওয়া হয়। টি-শার্ট বদল ছাড়া কোনও বিকল্প আমাদের কাছে ছিল না।’’ যদিও কেকেআর কর্তৃপক্ষ এই বিষয়ে কোনও মন্তব্য করেননি।

ইডেনে ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে লখনউ জানায়, শেষ ম্যাচে মোহনবাগানের জার্সি পরে খেলবে তারা। মোহনবাগান সমর্থকদের মাঠে আমন্ত্রণ করে তারা। মোহনবাগানের সমাজমাধ্যমের পাতায় টুইটও করা হয়। এই বিষয়ে আপত্তি জানায় কেকেআর। সেই আপত্তির পরে টুইট মুছে ফেলা হয়। কিন্তু তার পরেও মোহনবাগান সমর্থকদের মাঠে ঢুকতে না দেওয়ার অভিযোগ উঠল কেকেআরের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Mohun Bagan Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE