Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
MS Dhoni

৯ ম্যাচে খেলেছেন মাত্র ৩৫ বল, নামছেন আট নম্বরে! চেন্নাই দলে ধোনির ভূমিকা কী?

আইপিএলে প্রতি ম্যাচেই তাঁর জন্য গ্যালারি ভরাতে দেখা যাচ্ছে দর্শকদের। হোম ম্যাচই হোক বা অ্যাওয়ে, দর্শকদের মনোরঞ্জন করছেন ধোনি। তেমনই অবসর নিয়েও প্রশ্নের মুখোমুখি হচ্ছেন। তাঁর আসল ভূমিকা কী?

MS Dhoni

যতই আট নম্বরে ব্যাট করতে নামুন বা ৯টি ম্যাচে মাত্র ৩৫টি বল খেলুন, ধোনির দায়িত্ব এখন ব্যাটবলের থেকেও বেশি। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৮:১৭
Share: Save:

আইপিএলে প্রতি ম্যাচেই তাঁর জন্য গ্যালারি ভরাতে দেখা যাচ্ছে দর্শকদের। সেটা হোম ম্যাচই হোক বা অ্যাওয়ে ম্যাচ। দর্শকদের মনোরঞ্জন যেমন করছেন মহেন্দ্র সিংহ ধোনি, তেমনই অবসর নিয়েও প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে তাঁকে। কবে অবসর নেবেন, তাই নিয়ে মাঠ এবং মাঠের বাইরে আলোচনা চলছে। এর মধ্যেই মহম্মদ কাইফ জানিয়ে দিলেন, এখন চেন্নাই দলে শুধুমাত্র ক্রিকেটার হিসাবে খেলছেন না ধোনি। তাঁর ভূমিকা আলাদা। যতই আট নম্বরে ব্যাট করতে নামুন বা ৯টি ম্যাচে মাত্র ৩৫টি বল খেলুন, ধোনির দায়িত্ব এখন ব্যাট-বলের থেকেও বেশি।

কাইফের মতে, চেন্নাইয়ে ধোনি শুধু অধিনায়ক নন, তিনি একজন মেন্টরও। তিনি দায়িত্ব ছাড়ার আগে বাকিদের তৈরি করে দিয়ে যেতে চান। কাইফ বলেছেন, “মাহি এখন ক্রিকেটার হিসাবে খেলছে না। ও এখন দলের মেন্টর। ও-ই দল ঠিক করে। কাকে কখন প্রথম একাদশে নেওয়া হবে সেটা ঠিক করে। অভিজ্ঞ ক্রিকেটাররা খারাপ খেললে খুব একটা রেগে যায় না। পাশাপাশি তরুণদের সব সময় কিছু না কিছু শেখাতে থাকে। ও চায় প্রতিটা ক্রিকেটার ভাল খেলুক। তা হলে দলেরই সুবিধা হবে।”

ভারতীয় দলে কাইফের একসময়ের সতীর্থ হরভজন সিংহ মনে করেন, অবসরের ব্যাপারটা ধোনির উপরেই ছেড়ে দেওয়া উচিত। তিনি বলেছেন, “একমাত্র ধোনিরই ঠিক করার অধিকার রয়েছে ওর অবসরের ব্যাপারে। গত বছরই আমি বলেছিলাম এই আইপিএলে ও খেলবে। তবে পরের বছর খেলবে কি না সেটা বলতে পারব না। হ্যাঁ, যদি পরের বছর খেলে, তা হলে সমর্থকেরা নিঃসন্দেহে খুশি হবে। সমর্থকেরা সব সময়েই ওকে খেলতে দেখতে ভালবাসে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE