Advertisement
০৩ মে ২০২৪
ODI World Cup 2023

আইপিএলের মাঝে রোহিতদের বিশ্বকাপ দাবি! চার দেশের বিরুদ্ধে ‘অন্য’ ধরনের মাঠ চাইছে ভারত

ভারতে বছরের শেষে হতে চলেছে এক দিনের বিশ্বকাপ। সূচি এখনও ঘোষণা করা হয়নি। কিন্তু নিজেদের ইচ্ছের কথা ইতিমধ্যেই বোর্ডকে জানিয়ে দিয়েছে ভারতীয় দল। চারটি দেশের বিরুদ্ধে বিশেষ ধরনের পিচ চেয়েছে তারা।

eden gardens

ভারতীয় দলের ইচ্ছে বোর্ডের কাছে পাঠিয়ে দেওয়া হলেও কোন মাঠে খেলা দেওয়া হবে তার সিদ্ধান্ত পুরোপুরি বোর্ডের উপরেই। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৬:০৪
Share: Save:

বছরের শেষে ভারতে হতে চলেছে একদিনের বিশ্বকাপ। এখনও সূচি ঘোষণা করা হয়নি। কিন্তু নিজেদের ইচ্ছের কথা ইতিমধ্যেই বোর্ডকে জানিয়ে দিয়েছে ভারতীয় দল। চারটি দেশের বিরুদ্ধে বিশেষ ধরনের পিচ চেয়েছে তারা। তবে পাকিস্তানের বিরুদ্ধে সম্ভবত জাতীয় দলের কোনও আব্দারই শোনা হবে না। সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বোর্ডই।

এক ওয়েবসাইটের খবর অনুযায়ী, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জ়িল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এমন ধরনের পিচ চাওয়া হয়েছে যা ধীরগতির, অর্থাৎ স্পিনাররা সাহায্য পাবেন। ঘরের মাটিতে খেলার সুবিধা ভারতীয় দল পুরোপুরি ভাবে কাজে লাগাতে চায় বলে জানা গিয়েছে।

বোর্ডের এক সূত্র বলেছেন, “গত কয়েক বছরে ঘরের মাঠে ধীরগতির পিচে সাফল্য পেয়েছে ভারতীয় দল। তাই দলের তরফে বলা হয়েছে, সূচি বানানোর সময় এই চারটি দেশের বিরুদ্ধে এমন মাঠে খেলা দেওয়া হোক যেখানে স্পিনাররা সাহায্য পাবে। ঘরের মাঠের সুবিধা নিতে চায় ভারতীয় দল।”

ভারতীয় দলের ইচ্ছে বোর্ডের কাছে পাঠিয়ে দেওয়া হলেও কোন মাঠে খেলা দেওয়া হবে তার সিদ্ধান্ত পুরোপুরি বোর্ডের উপরেই। শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দেওয়া হবে চেন্নাইয়ের এম চিদম্বরম স্টেডিয়ামে। বাকি ম্যাচগুলিও এমন মাঠে দেওয়া হবে যেখানে পিচ ধীরগতির।

এ দিকে, ভারত বনাম পাকিস্তান ম্যাচ আয়োজনের দৌড়ে হঠাৎই চলে এসেছে আমদাবাদের মোতেরা স্টেডিয়ামের নাম। দিল্লি এবং চেন্নাই এত দিন দৌড়ে এগিয়েছিল। কিন্তু মোতেরার মাঠে এক লাখের উপর দর্শকাসন আছে ভেবেই সেই মাঠে এই হাইভোল্টেজ ম্যাচ হতে পারে। পাশাপাশি, গুজরাতের এই মাঠে ম্যাচ হলে পাকিস্তানের দর্শকদেরও আসতে সুবিধা হবে। ভারত যদি ফাইনাল পর্যন্ত ওঠে, তা হলে দু’বার মোতেরা স্টেডিয়ামে তারা খেলতে পারবে। কারণ ফাইনাল হওয়ার কথা ওই স্টেডিয়ামেই।

বাংলাদেশের বেশির ভাগ ম্যাচও একই কারণ কলকাতা এবং গুয়াহাটিতে দেওয়ার কথা ভাবা হচ্ছে। সে ক্ষেত্রে সে দেশের দর্শকরাই সহজেই এই দু’টি মাঠে খেলা দেখতে আসতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ODI World Cup 2023 Rohit Sharma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE