Advertisement
০৭ মে ২০২৪
IPL 2023

আইপিএলে লখনউয়ের পিচ নিয়ে জোর বিতর্ক! মুখ পুড়ল বোর্ডের

টেনেটুনে পার হচ্ছে একশো রান। তার পরেই থেমে যাচ্ছে সব দলের ইনিংস। রান তাড়া করতে গিয়েও পড়তে হচ্ছে সমস্যায়। লখনউয়ের একানা স্টেডিয়ামের পিচ নিয়ে এ বার এমনই সমস্যা দেখা দিয়েছে।

ekana stadium

এই পিচ নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। তড়িঘড়ি পিচ করতে গিয়েই সমস্যা দেখা দিয়েছে। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ২২:১৮
Share: Save:

টেনেটুনে পার হচ্ছে একশো রান। তার পরেই থেমে যাচ্ছে সব দলের ইনিংস। রান তাড়া করতে গিয়েও পড়তে হচ্ছে সমস্যায়। লখনউয়ের একানা স্টেডিয়ামের পিচ নিয়ে এ বার এমনই সমস্যা দেখা দিয়েছে। সেই ঘটনায় কাঠগড়ায় উঠেছে বোর্ড। তড়িঘড়ি পিচ করতে গিয়েই সমস্যা দেখা দিয়েছে।

চলতি বছরের জানুয়ারিতে একানা স্টেডিয়ামে ভারত বনাম নিউ জ়িল্যান্ডের টি-টোয়েন্টি ম্যাচ হয়েছিল। দুই ইনিংস মিলিয়ে মোট ২০০ রান ওঠে। তার পরেই কিউরেটর সুরেন্দ্র কুমারকে নির্বাসিত করে উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা (ইউপিসিএ)। বোর্ড তখন সেই মাঠের পিচ তৈরির দায়িত্ব নেয়। আইপিএল শুরুর ৫০ দিন আগে, ফেব্রুয়ারিতে পিচ নতুন করে বানানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

তাতেই দেখা দেয় বিপত্তি। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “লখনউয়ের পিচ দেখার জন্যে বোর্ড কিউরেটরদের একটি প্যানেল পাঠায়। ওঁরা কম সময়ের মধ্যে পিচে ঘাস গজানোর সিদ্ধান্ত নেন। সেটাই ভুল হয়েছে। পিচ দেখে মনেই হয়নি সেটা আদৌ তৈরি।”

তাঁর সংযোজন, “বোর্ডের কিউরেটররা ইউপিসিএ-কে নির্দেশ দেয় নতুন করে পিচ তৈরি করার। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বাইরে থেকে লোক আনা হয় তার জন্যে। ঘাস গজানো শুরু হলে অন্তত ছ’সপ্তাহ পিচ ফেলে রাখতে হয়। কিন্তু গোটা সময়টা নিবিড় ভাবে দেখাশোনা করা দরকার। ইউপিসিএ অনেক টাকা খরচ করেছে পিচের জন্যে। কিন্তু কেউ সেটা দেখাশোনা করেনি। ফলে কোনও চেষ্টাই কাজে লাগেনি।”

লখনউয়ের পিচ নিয়ে ক্ষুব্ধ সেখানকার দল সুপার জায়ান্টসও। ঘরের মাঠেই প্রাক মরসুম প্রস্তুতি সারতে পারেনি দল। তা করতে হয়েছে কোটলায়। ফলে প্রথম ম্যাচ খেলার আগে দলের ধারণাই ছিল না পিচটা কেমন আচরণ করবে। দিল্লি ম্যাচে পিচে এতটাই ঘাস ছিল যে বাইরে থেকে বোঝাই যাচ্ছিল না কতটা নীচে আসল পিচটা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Lucknow Super Giants Slow Pitch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE