Advertisement
২৫ এপ্রিল ২০২৪
MS Dhoni

MS Dhoni: আইপিএলের আগে রাঁচীর মানুষকে দোলের উপহার, কী দিলেন ধোনি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেই চাষের দিকে মন দিয়েছেন ধোনি। রাঁচীর কাছে চাম্বোতে ৪৩ একর জায়গা জুড়ে বাগানবাড়ি কিনেছেন। বছরের বেশির ভাগ সময় বাড়িতেই থাকেন ধোনি। আর সময় পেলেই চলে যান তাঁর পছন্দের বাগানবাড়িতে।

দোলে কী উপহার দিলেন ধোনি

দোলে কী উপহার দিলেন ধোনি ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১০:১৯
Share: Save:

কয়েক দিন পরেই শুরু হতে চলেছে আইপিএল। ইতিমধ্যে সুরাতে তার প্রস্তুতিও শুরু করে দিয়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। কিন্তু তার মধ্যেই দোল উপলক্ষ্যে নিজের শহর রাঁচীর মানুষকে উপহার দিলেন তিনি। তিন দিন নিজের বাগানবাড়ি সবার জন্য খুলে দিয়েছেন তিনি। এই সময়ের মধ্যে কেউ চাইলে তাঁর বাগানবাড়ি থেকে সবজি, ফল কিনতে পারবেন।

ধোনির বাগানবাড়ির দায়িত্বে থাকা রোশন কুমার জানিয়েছেন, ১৭ থেকে ১৯ মার্চ পর্যন্ত বাগানবাড়ি খোলা থাকবে। সেই সময় যে কেউ চাইলে আসতে পারেন। তাঁরা বাগানবাড়ি ঘুরে দেখে নিজের ইচ্ছামতো সবজি ও ফল কিনতে পারবেন। ধোনির বাগানবাড়িতে বিভিন্ন রকম সবজি ছাড়া স্ট্রবেরি, পেঁপে, পেয়ারা, তরমুজের ফলন হয়। এ ছাড়া মাছের চাষ হয়। দুগ্ধজাত দ্রব্যও তৈরি হয় সেই বাগানবাড়িতে।

নিজের বাগানবাড়িতে ধোনি

নিজের বাগানবাড়িতে ধোনি ছবি: টুইটার

রোশন জানিয়েছেন, চাষের প্রতি ধোনির যথেষ্ট আগ্রহ রয়েছে। সময় পেলেই সেখানে চলে যান তিনি। গিয়ে সময় কাটান। কী কী চাষ হচ্ছে তা নিজে খতিয়ে দেখেন। প্রয়োজনে হাত পর্যন্ত লাগান। ধোনির বাড়িতে সবজি, ফল এই বাগানবাড়ি থেকেই সরবরাহ করা হয়।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেই চাষের দিকে মন দিয়েছেন ধোনি। রাঁচীর কাছে চাম্বোতে ৪৩ একর জায়গা জুড়ে বাগানবাড়ি কিনেছেন। বছরের বেশির ভাগ সময় বাড়িতেই থাকেন ধোনি। আর সময় পেলেই চলে যান তাঁর পছন্দের বাগানবাড়িতে। দোল উপলক্ষ্যে সেই বাগানবাড়ির দরজা তিনি খুলে দিলেন রাঁচীর মানুষের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2022 Farmhouse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE