Advertisement
৩০ এপ্রিল ২০২৪
MS Dhoni

ছুঁয়ে দেখলেন বিশ্বকাপ, মুম্বইয়ে খেলতে গিয়ে ১৩ বছর আগের স্মৃতি উস্কে দিলেন ধোনি

ঠিক ১৩ বছর আগে তাঁর ছক্কায় তৈরি হয়েছিল ইতিহাস। দ্বিতীয় বার এক দিনের বিশ্বকাপ জিতেছিল ভারত। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেই স্টেডিয়ামে খেলতে গিয়ে ১৩ বছর আগের সেই স্মৃতি কিছুটা হলেও উস্কে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

cricket

১৩ বছর আগে সেই বিশ্বকাপ হাতে ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ২২:৩৮
Share: Save:

ঠিক ১৩ বছর আগে তাঁর ছক্কায় তৈরি হয়েছিল ইতিহাস। দ্বিতীয় বার এক দিনের বিশ্বকাপ জিতেছিল ভারত। ওয়াংখেড়ে স্টেডিয়ামের সেই রাতের কথা এখনও অনেকের চোখে ভাসে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেই স্টেডিয়ামে খেলতে গিয়ে ১৩ বছর আগের সেই স্মৃতি কিছুটা হলেও উস্কে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। বিশ্বকাপের সঙ্গে আবার দেখা হল তাঁর।

রবিবার চেন্নাই খেলবে মুম্বইয়ের বিরুদ্ধে। আইপিএলের ইতিহাসে যা ‘এল ক্লাসিকো’ বলেই পরিচিত। সেই ম্যাচ খেলতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে হাজির হয়েছিলেন ধোনি। বোর্ডের সদর দফতরও ওই স্টেডিয়ামেই। সেখানে ঘুরতে গিয়ে ধোনি দেখতে পান বিশ্বকাপের ট্রফিটি। প্রথমে বাঁ হাত, তার পর দু’হাত দিয়েই ট্রফিটি ছুঁয়ে দেখেন।

সেই ছবি পোস্ট করা হয়েছে বোর্ডের এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার)। সঙ্গে সঙ্গে সমর্থকেরা ১৩ বছর আগের সেই দিনে ফিরে গিয়েছেন। অনেকেই লিখেছেন, “বিশ্বকাপ এবং ধোনি যেন একে অপরের জন্য তৈরি।” অনেকে ধোনির মারা সেই ছয়ের ভিডিয়োও তুলে ধরেছেন।

রবিবার লড়াই অবশ্য সহজ নয়। পাঁচ ম্যাচে তিন জয় নিয়ে ধোনির চেন্নাই এখন পয়েন্ট তালিকায় তিনে রয়েছে। মুম্বই টানা দু’টি জয়ের পর উঠে এসেছে সাতে। আইপিএলে মুম্বই একমাত্র দল, চেন্নাইয়ের বিরুদ্ধে যাদের সাফল্য সবচেয়ে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni World Cup 2011 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE