Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

খেলোয়াড়দের গোটা বছরের জন্যই ‘কিনে’ নিচ্ছে আইপিএল! আতঙ্কে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড

আইপিএলের দাপটে চাপে বিভিন্ন দেশের ক্রিকেট। গোটা বছরের জন্য ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে চাইছে ফ্র্যাঞ্চাইজিগুলি। ফলে দেশের হয়ে ক্রিকেটারদের খেলা নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে।

Picture of IPL trophy

ক্রোড়পতি লিগে খেলতে চান বিশ্বের সব নামী ক্রিকেটার। নিলামে বড় দাম ওঠে তাঁদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৫:৪৫
Share: Save:

দেশের হয়ে ক্রিকেট না খেলে আইপিএলে খেলতে আসেন অনেক ক্রিকেটার। প্রতিযোগিতা চলে দু’মাস জুড়ে। তবে এ বার শুধু দু’মাসের জন্য নয়, সারা বছরের জন্য ক্রিকেটারদের ‘কিনে’ নেওয়ার পরিকল্পনা করছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি। তার ফলে আতঙ্কে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড।

আইপিএলে যে ১০টি ফ্র্যাঞ্চাইজি রয়েছে তার মধ্যে ৮টি ফ্র্যাঞ্চাইজির বিভিন্ন দেশে দল রয়েছে। ভারতের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা, দুবাই ও আমেরিকায় দল রয়েছে তাদের। একই ফ্র্যাঞ্চাইজি হওয়ায় দলের ক্রিকেটারদের আইপিএলের পাশাপাশি বাকি লিগ খেলার জন্যও চুক্তি করতে চাইছে দলগুলি।

এই পরিস্থিতিতে আইপিএলের দু’মাসের পাশাপাশি বাকি লিগের জন্যও উপস্থিত থাকতে হবে ক্রিকেটারদের। সে ক্ষেত্রে দেশের হয়ে খেলার সময় তাঁরা কখন পাবেন, এই প্রশ্ন উঠছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া ইতিমধ্যেই জানিয়েছে, তাদের অনেক ক্রিকেটারের সঙ্গে কথা বলছে ফ্র্যাঞ্চাইজিগুলি। টি-টোয়েন্টিতে যে টাকা দেওয়া হয় তাতে ক্রিকেটাররা লিগ খেলার দিকেই ঝুঁকবে। তাঁদের ধরে রাখতে সেই কারণে বেতন বাড়ানোর পরিকল্পনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আরও অনেক দেশের ক্রিকেট বোর্ড সেই পথেই ঝুঁকছে। কিন্তু তার পরেও ক্রিকেটারদের ধরে রাখা যাবে কি না সেই আশঙ্কা রয়েই যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 BCCI Ilt20 league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE