Advertisement
৩০ এপ্রিল ২০২৪
MS Dhoni

মাঠ জুড়ে ‘ধোনি, ধোনি’ ধ্বনি, চিৎকারের ডেসিবেলে কোন শহর টেক্কা দিল সবাইকে

ধোনির নামে জয়ধ্বনি বার বার শোনা গিয়েছে এ বারের আইপিএলে। কিন্তু কোন মাঠে সব থেকে বেশি ছিল চিৎকার? সেটাই জানাল সম্প্রচারকারী সংস্থা।

CSK

মাঠ জুড়ে ধোনি সমর্থকদের ভিড়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ২০:২৯
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির ভক্ত ভারতে কোন শহরে সব থেকে বেশি আছে? আইপিএলে এ বার বিভিন্ন শহরে ঘুরে ঘুরে খেলেছেন তিনি। প্রতিটি মাঠেই ধোনি-ভক্তরা ভিড় করে এসেছেন। মাঠ ভরেছে হলুদ জার্সিতে। চেন্নাই সুপার কিংসের পতাকা দেখা গিয়েছে কলকাতা, লখনউ, মুম্বইয়ের মাঠে। আমদাবাদেও চেন্নাই সমর্থকরা ভিড় করেছেন। কোন মাঠের সমর্থকদের চিৎকারে সব থেকে বেশি জোর ছিল? মাপল আইপিএলের সম্প্রচারকারী সংস্থা।

চেন্নাই নিজেদের মাঠে সাতটি ম্যাচ খেলেছে। এর মধ্যে ২৩ মে চেন্নাইয়ের খেলা ছিল গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ছিল সে দিন। সেই ম্যাচে চেন্নাইয়ের মাঠে “ধোনি, ধোনি” চিৎকারে ভরে গিয়েছিল চিপক। শব্দের পরিমাপ ১২০ ডেসিবল। চেন্নাইয়ে ১০ মে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলেছিলেন ধোনিরা। সেই ম্যাচেও শব্দের পরিমাপ ছিল ১২০ ডেসিবল। সব থেকে বেশি চিৎকার হয়েছে এই দু’টি ম্যাচেই। তৃতীয় স্থানে রয়েছে লখনউয়ের স্টেডিয়াম। সেই মাঠেও ধোনির অসংখ্য ভক্ত ভিড় করেছিলেন। মাঠে হলুদ জার্সিতে এসেছিলেন সমর্থকরা। ৩ মে হয়েছিল সেই ম্যাচ। শব্দের পরিমাপ ছিল ১১৭ ডেসিবল।

সম্প্রচারকারী চ্যানেলে রবিবার ফাইনালের আগে দেখানো হয় কোন মাঠে কত মানুষ ধোনির নামে জয়ধ্বনি দিয়েছে। সেই বিচারে চেন্নাইয়ের চিপকই এগিয়ে রইল। কলকাতায় শব্দের পরিমাপ ছিল ১১৫ ডেসিবল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE