Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলের সূচিতে পরিবর্তন, শুধু কলকাতা নয়, আরও একটি ম্যাচের দিন বদল

১৭ এপ্রিল কলকাতায় ম্যাচ ছিল নাইটদের। সেই ম্যাচের দিন বদল হতে পারে বলে জানা গিয়েছিল। ১৭ এপ্রিলের বদলে ম্যাচটি ১৬ এপ্রিল হওয়ার কথা। ওই দিন আমদাবাদে গুজরাত টাইটান্সের ম্যাচ ছিল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। সেই ম্যাচের দিন বদল হতে পারে বলে জানা গিয়েছে।

kkr

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৫:০৭
Share: Save:

শুধু কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ নয়, আরও একটি ম্যাচের দিন বদল। ১৭ এপ্রিল কলকাতায় ম্যাচ ছিল নাইটদের। সেই ম্যাচের দিন বদলে গেল। ১৭ এপ্রিলের বদলে ম্যাচটি হবে ১৬ এপ্রিল। ওই দিন আমদাবাদে গুজরাত টাইটান্সের ম্যাচ ছিল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। সেই ম্যাচের দিনও বদলে গিয়েছে।

গুজরাতের ম্যাচটি পিছিয়ে অর্থাৎ এই ম্যাচ দু’টির দিন অদলবদল হল। আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছেন, কলকাতার ম্যাচটি ১৬ এপ্রিল হবে, গুজরাতের ম্যাচটি হবে ১৭ এপ্রিল। দু’টি ম্যাচের দিন বদল মানে চারটি দলের খেলার দিন পরিবর্তন। তবে ওই চার দলের খুব কাছাকাছি ম্যাচ না থাকায় অসুবিধা হবে না।

এই দিন বদলের সম্ভাবনার কথা আগেই জানা গিয়েছিল। বোর্ডের এক কর্তা বলেছিলেন, “১৬ এবং ১৭ এপ্রিলের ম্যাচ দু’টির দিন বদল হতে পারে। এই পরিবর্তনের কারণে যে যে ব্যবস্থা নিতে হবে, তাতে অসুবিধা হবে না। দু’টি মাঠেরও অসুবিধা নেই।”

কলকাতার ম্যাচটি ১৭ এপ্রিল আয়োজন করতে আপত্তি জানিয়েছিল পুলিশ। সিএবি-কে পাঠানো চিঠিতে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছিল, যে হেতু ওই ম্যাচের দিন রামনবমী রয়েছে এবং নির্বাচনের জন্য অন্য রাজ্যে পুলিশ পাঠানো হয়েছে, তাই ম্যাচের দিন পর্যাপ্ত পুলিশের জোগান দেওয়া সম্ভব নয়। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “সিএবি আমাদের অনুরোধ করেছে ম্যাচের দিন বদলানোর জন্য। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি। শোনা যাচ্ছে, সিএবি চাইছে ম্যাচটি এক দিন আগে ১৬ এপ্রিল বা এক দিন পরে ১৮ এপ্রিল আয়োজন করতে। সেই দাবি মেনে নেওয়া হল।

এ বারের আইপিএলে দুই পর্বে সূচি প্রকাশ করেছে বোর্ড। প্রথমে ৭ এপ্রিল পর্যন্ত সূচি প্রকাশ করা হয়। এর পর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গেলে বাকি সূচিও জানিয়ে দেওয়া হয়। সেই সূচিতেই বদল আনা হতে পারে। আইপিএলের এক কর্তা জানালেন, “পুলিশের সঙ্গে আমাদের কথাবার্তা চলছে। খুব দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে।”

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Gujarat Titans Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE