Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

সোমবার খেলা শুরুর দু’ওভারের মধ্যে দল বদলে ফেলল মুম্বই, কেন এমন করতে হল হার্দিকদের?

ম্যাচের দ্বিতীয় ওভারে ইমপ্যাক্ট প্লেয়ার ব্যবহারের ঘটনা এর আগে দেখা যায়নি। হার্দিক পাণ্ড্যের এমন সিদ্ধান্ত নিয়েও উঠছে প্রশ্ন।

Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১১:১০
Share: Save:

ম্যাচ তখন সবে শুরু হয়েছে। দু’উইকেট হারিয়ে ধুঁকছে মুম্বই ইন্ডিয়ান্স। এমন সময় দেখা গেল ইমপ্যাক্ট প্লেয়ার ব্যবহার করে ফেলেছে তারা। ম্যাচের দ্বিতীয় ওভারে ইমপ্যাক্ট প্লেয়ার ব্যবহারের ঘটনা এর আগে দেখা যায়নি। হার্দিক পাণ্ড্যের এমন সিদ্ধান্ত নিয়েও উঠছে প্রশ্ন।

সোমবার রাজস্থান রয়্যালসের ম্যাচ ছিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। সেই ম্যাচে প্রথম ওভারের পঞ্চম বলে ট্রেন্ট বোল্ট আউট করেন রোহিত শর্মাকে। পরের বলেই আউট হয়ে যান তিন নম্বরে নামা নমন ধীর। এর পরেই সকলকে অবাক করে নমনের জায়গায় ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামিয়ে দেওয়া হয় ডেওয়াল্ড ব্রেভিসকে। ম্যাচের দ্বিতীয় ওভারেই এমন ক্রিকেটার বদল আগে দেখা যায়নি। কিন্তু হার্দিকদের এমন সিদ্ধান্ত কাজে লাগেনি। ব্রেভিস শূন্য রানে আউট হয়ে যান। রোহিত, নমন এবং ব্রেভিস প্রথম বলেই উইকেট দিয়ে আসেন।

ওপেনার ঈশান কিশনও বেশি ক্ষণ ক্রিজ়ে টিকতে পারেননি। ১৬ রান করে আউট হয়ে যান তিনি। ২০ রানে চার উইকেট হারিয়ে বেশ বেকায়দায় পড়ে মুম্বই। সেখান থেকে দলকে বাঁচান অধিনায়ক হার্দিক এবং তিলক বর্মা। তাঁরা ৫৬ রানের জুটি গড়েন। হার্দিক এবং তিলক আউট হওয়ার পর আর সে ভাবে রান ওঠেনি। ২০ ওভারে ১২৫ রান তোলে মুম্বই। ২৭ বল বাকি থাকতে জয়ের রান তুলে নেয় রাজস্থান রয়্যালস। রিয়ান পরাগ ৩৯ বলে ৫৪ রান করে দলকে জেতান।

ipl points table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE