Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

নিলামে ‘ভুল করে’ কিনে ফেলা ক্রিকেটারের ব্যাটে জয়! অবাক পঞ্জাব কিংসের মালকিন প্রীতি

অবাক প্রীতি জ়িন্টা। নিলামে যে ক্রিকেটারকে কেনা নিয়ে বিভ্রান্তি হয়েছিল, সেই শশাঙ্ক সিংহের ব্যাটে ম্যাচ জিতেছে পঞ্জাব। গুজরাতকে হারিয়ে কী বলছেন প্রীতি?

cricket

আইপিএলের নিলামে প্রীতি জ়িন্টা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১১:৫৫
Share: Save:

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হারতে থাকা ম্যাচ জিতেছে পঞ্জাব কিংস। জিতিয়েছেন অনামী শশাঙ্ক সিংহ। ২৯ বলে ৬১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। আইপিএলের নিলামে এই শশাঙ্ককে কেনার সময়ই বিভ্রান্তি ছড়িয়েছিল। সেই বিভ্রান্তির কথা ভুলে যে শশাঙ্ক ভাল ব্যাট করেছেন তাতে অবাক পঞ্জাবের মালকিন প্রীতি জ়িন্টা।

নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে প্রীতি লেখেন, “নিলাম নিয়ে কিছু বলার জন্য এর থেকে ভাল দিন হতে পারে না। অনেকে ওই পরিস্থিতিতে থাকলে নিজের উপর আত্মবিশ্বাস হারিয়ে ফেলত। কিন্তু শশাঙ্ক বাকিদের মতো নয়। শুধু দক্ষতার জন্য নয়, মানসিকতার জন্যও ওর আলাদা করে প্রশংসা করতে হয়।”

এখানেই থেমে থাকেননি প্রীতি। তিনি আরও লেখেন, “শশাঙ্ক নিজের উপর ভরসা রেখেছে। আমি ওকে সেলাম করছি। আমি আশা করছি আরও অনেকে শশাঙ্ককে দেখে শিখবে। জীবনের সব কিছু যে মসৃণ ভাবে হবে তা নয়। কিন্তু প্রত্যেক পরিস্থিতির জন্য নিজেকে তৈরি থাকতে হবে। নিজের উপর বিশ্বাস রাখতে হবে। শশাঙ্ক জীবনের খেলাতেও ম্যাচের সেরা।”

নিলামে ঠিক কী হয়েছিল?

নিলামের শেষ দিকে দলগুলিকে জানানো হয়, তাঁরা নিতে চান এমন কিছু ক্রিকেটারের নাম জমা দিতে। তাঁদেরই নিলামে তোলা হবে। সেই রাউন্ডে শশাঙ্ক সিংহের নাম ডাকেন নিলাম পরিচালনার দায়িত্বে থাকা মল্লিকা সাগর। ন্যূনতম মূল্য ২০ লক্ষ টাকায় তাঁকে কেনে পঞ্জাব। তার পরেই হঠাৎ পঞ্জাবের দুই মালিক প্রীতি জ়িন্টা ও নেস ওয়াদিয়া জানান, তাঁরা ভুল ক্রিকেটার কিনে ফেলেছেন। শশাঙ্ককে কিনতে চাননি তাঁরা।

ipl

আইপিএলের পয়েন্ট তালিকা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পঞ্জাব শশাঙ্ককে ফিরিয়ে নিতে বললেও মল্লিকা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তিনি জানান, এক বার হাতুড়ির ঘা পড়ে যাওয়ার মানে নিলাম চূড়ান্ত। সেই ক্রিকেটারকে নিতেই হবে। সেটা শুনে শশাঙ্ককে পুনরায় নিলামে তোলার আবেদন করে পঞ্জাব। কিন্তু আইপিএলের নিলামে এমন কোনও নিয়ম নেই। তাই সেই আবেদনও খারিজ হয়। শেষ পর্যন্ত শশাঙ্ককে নিতেই হয় পঞ্জাবকে।

তার কয়েক ঘণ্টা পরেই পঞ্জাব জানায়, শশাঙ্ককেই কিনতে চেয়েছিল তারা। সমাজমাধ্যমে পোস্ট করে পঞ্জাব জানায়, “দলের তরফ থেকে পরিষ্কার ভাবে জানানো হচ্ছে যে, শশাঙ্ককে নেওয়ার ভাবনা আমাদের প্রথম থেকেই ছিল। একটা জটিলতা তৈরি হয়েছিল আরও দুই ক্রিকেটারের একই নাম হওয়ায়। শশাঙ্ককে দলে পেয়ে আমরা আপ্লুত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Preity Zinta Punjab Kings Shashank Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE