Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
KKR

আতঙ্কের ওয়াংখেড়েতে কি রবিবার মুম্বই-বধ, না কি আবার মাথা নিচু করে ফিরবে কেকেআর?

আইপিএলের পরিসংখ্যান বলছে, ওয়াংখেড়ে স্টেডিয়াম কেকেআরের কাছে সবচেয়ে দুর্লঙ্ঘ্য গিরি। অতীতে বার বার এই মাঠ থেকে মাথা নীচু করে ফিরেছে শাহরুখ খানের দল। এ বার কি হবে?

kkr

রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নামছে কেকেআর। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ০৮:৫৫
Share: Save:

আইপিএলের পরিসংখ্যান বলছে, ওয়াংখেড়ে স্টেডিয়াম কেকেআরের কাছে সবচেয়ে দুর্লঙ্ঘ্য গিরি। অতীতে বার বার এই মাঠ থেকে মাথা নীচু করে ফিরেছে শাহরুখ খানের দল। যে মুম্বই শহর শাহরুখকে ‘বাদশা’ আখ্যা দিয়েছে, সেই শহরে এসে বার বার হারতে হয়েছে। তাই রবিবার শুধু মুম্বইয়ের বিরুদ্ধে জয়ে ফেরা নয়, পরিসংখ্যান ঠিক করার দিকেও নজর রয়েছে কেকেআরের।

এই ওয়াংখেড়ে স্টেডিয়ামেই বিতর্কে জড়িয়ে পাঁচ বছরের জন্য নির্বাসিত হয়েছিলেন শাহরুখ। পুলিশকর্মীকে চড় মারার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। আরও বেশি কিছু আচরণ নিয়ে আপত্তি জানিয়েছিল মুম্বই পুলিশ। সেই নির্বাসন অনেক দিন আগেই শেষ হয়ে গিয়েছে। তবু শাহরুখ কেকেআরের খেলা থাকলে ওয়াংখেড়ে যেতে ভয় পান। আবার যদি হারতে হয়, আবার যদি মুখ পোড়ে। তাই রবিবারও তিনি থাকবেন কি না বলা শক্ত।

এমনিতে ঘরের মাঠে হায়দরাবাদের কাছে হারলেও কেকেআরের ছন্দ এবং আত্মবিশ্বাস ভাল জায়গাতেই রয়েছে। পর পর তিনটি ম্যাচে দুশোর উপর রান তুলেছে তারা। আগের ম্যাচে হারতে হলেও শেষ পর্যন্ত লড়াই করেছে। আর আমদাবাদে গুজরাতের বিরুদ্ধে ম্যাচ তো রিঙ্কু সিংহের সৌজন্যে লোকগাথায় পরিণত হয়েছে। রবিবার মুম্বইকে হারিয়ে জয়ের রাস্তায় ফিরতে মরিয়া কেকেআর।

হায়দরাবাদকে হারালেও দলের পরিবেশ ভালই। শনিবার ছিল পয়লা বৈশাখ। সকালে হোটেলে ঢেলে খাওয়াদাওয়া হয়। বাঙালি উপকরণ ছিল মেনুতে। শার্দূল ঠাকুর জমিয়ে চিংড়ির মালাইকারি খেয়েছিলেন। কোচ চন্দ্রকান্ত পণ্ডিত আবার মিষ্টি দই বলতে অজ্ঞান। মাছ চেখে দেখেছিলেন লকি ফার্গুসন। দুপুরের বিমানে রওনা হয়ে বিকেলেই মুম্বই পৌঁছে গেল কেকেআর। তবে রবিবার দুপুরে খেলা হওয়ায় কোনও সাংবাদিক বৈঠক হয়নি।

মুম্বই এই ম্যাচে পাবে না জফ্রা আর্চারকে। তাই জোরে বোলিং সামলাতে হবে জেসন বেহরেনডর্ফ এবং রিলি মেরেডিথকে। স্পিন বিভাগে পীযূষ চাওলা রয়েছেন। এ ছাড়া টিম ডেভিড, ক্যামেরন গ্রিন, তিলক বর্মা এবং ঈশান কিশনকে বাড়তি দায়িত্ব নিতে হবে। রোহিতকেও ছন্দে থাকতে হবে। দিল্লি ম্যাচে অর্ধশতরান করে দলকে জিতিয়েছেন। কলকাতার বিরুদ্ধে তাঁর রেকর্ড এমনিতেই ভাল।

এ দিকে, কলকাতার হয়ে আন্দ্রে রাসেল নামবেন কি না সেটাই বড় প্রশ্ন। আগের ম্যাচে বল করতে গিয়ে খোঁড়াতে দেখা গিয়েছে। ব্যাট হাতেও খুব খারাপ ছন্দে। তাঁকে বাদ দিলেও বলার কিছু নেই। লিটন দাসের অভিষেকের দিকে নজর থাকবে। বাকি দল মোটামুটি অপরিবর্তিত থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE