Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2023

প্লে-অফের দৌড়ে নাইটরা! ইডেনে রাজস্থানের বিরুদ্ধে প্রথম একাদশে কী বদল হতে পারে?

ঘরের মাঠে পঞ্জাব কিংসকে হারানোর পরে এ বার সামনে রাজস্থান রয়্যালস। সেই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে কি কোনও বদল হবে? কারা থাকতে পারেন দলে?

KKR cricketers

শুরুটা ভাল না হলেও এখনও প্লে-অফের দৌড়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১০:১৭
Share: Save:

পর পর দু’ম্যাচে জিতেছে কলকাতা নাইট রাইডার্স। গত ম্যাচে ঘরের মাঠে পঞ্জাব কিংসকে হারিয়ে প্লে-অফের দৌড়ে রয়েছে কেকেআর। বৃহস্পতিবার সামনে রাজস্থান রয়্যালস। এই ম্যাচ জিতলে প্লে-অফের দৌড়ে আরও খানিকটা এগিয়ে যাবেন নীতীশ রানারা।

রাজস্থানের বিরুদ্ধে কি কলকাতার দলে কোনও বদল হবে? ঘরের মাঠে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ?

আগের দু’ম্যাচে রহমানুল্লা গুরবাজ় ও জেসন রয়কে ওপেন করতে নামিয়েছিল কেকেআর। ঘরের মাঠে এই দুই ওপেনারের উপরেই ভরসা রাখতে চাইবেন নাইট কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। কলকাতার মিডল অর্ডার প্রায় পাকা। বেঙ্কটেশ আয়ার, অধিনায়ক নীতীশ ও রিঙ্কু সিংহের খেলা পাকা। তার পরে কলকাতার বাকি দুই বিদেশি আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন। শার্দূল ঠাকুর আগের ম্যাচে ব্যাটে-বলে তেমন সুযোগ না পেলেও তিনি খেলবেন রাজস্থানের বিরুদ্ধে।

কলকাতার বোলিং আক্রমণ এই ম্যাচেই ভারতীয়দের উপর নির্ভর করবে। হর্ষিত রানা ও বৈভব অরোরার খেলা প্রায় পাকা। কারণ, আগের দু’ম্যাচে তাঁদের গতি সমস্যায় ফেলেছে হায়দরাবাদের ব্যাটারদের। বরুণ চক্রবর্তী আগের দু’ম্যাচে দুর্দান্ত বল করেছেন। তিনিও থাকবেন প্রথম একাদশে।

ইডেনে এ বারের আইপিএলে স্পিনাররা সাহায্য পাচ্ছেন। তাই ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে এক জন স্পিনারকেই খেলাবে কেকেআর। তাদের হাতে দু’টি বিকল্প রয়েছে। সুযশ শর্মা ও অনুকুল রায়। যদি ব্যাটিংয়ে সাহায্যের দরকার হয় তা হলে অনুকুলের খেলার সম্ভাবনা বেশি। নইলে সুযশকেই দেখা যাবে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামতে।

কলকাতার সম্ভাব্য প্রথম একাদশ: রহমানুল্লা গুরবাজ়, জেসন রয়, বেঙ্কটেশ আয়ার, নীতীশ রানা, রিঙ্কু সিংহ, আন্দ্রে রাসেল, শার্দূল ঠাকুর, সুনীল নারাইন, বৈভব অরোরা, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, অনুকুল রায়/সুযশ শর্মা (ইমপ্যাক্ট প্লেয়ার)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Probable XI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE