Advertisement
২১ জুলাই ২০২৪
IPL 2023

নাইট দ্বৈরথে কারেনই অস্ত্র প্রীতির দলের

দলকে কী ভাবে সাফল্যের রাস্তায় ফিরিয়ে আনবেন? দু’টো ব্যাপারে জোর দিচ্ছেন ট্রেভর বেলিস। এক, শেষ দিকের ব্যাটিং। দুই, মাঝের ওভারে উইকেট তোলা।

An image of KKR team

কলকাতা নাইট রাইডার্স। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ০৮:৫৬
Share: Save:

শেষ চারটে আইপিএলে ষষ্ঠ স্থানে শেষ করার পরে এ বার ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ট্রেভর বেলিসকে কোচের দায়িত্ব দিয়েছে পঞ্জাব কিংস। কলকাতা নাইট রাইডার্সকে দু’বার আইপিএল ট্রফি এনে দেওয়া কোচের প্রথম পরীক্ষা হতে চলেছে তাঁর পুরনো দলের বিপক্ষে। শনিবার মোহালিতে লড়াই প্রীতি জিন্টার পঞ্জাব কিংস আরশাহরুখ খানের কেকেআরের মধ্যে।

দলকে কী ভাবে সাফল্যের রাস্তায় ফিরিয়ে আনবেন? দু’টো ব্যাপারে জোর দিচ্ছেন বেলিস। এক, শেষ দিকের ব্যাটিং। দুই, মাঝের ওভারে উইকেট তোলা। আর এর জন্য তিনি অনেকটাই নির্ভর করে থাকবেন দলের নতুন অস্ত্রের উপরে— ইংল্যান্ড অলরাউন্ডার স্যাম কারেন। এ বছর সর্বোচ্চ ১৮.৫ কোটি দাম দিয়ে কারেনকে নিয়েছে পঞ্জাব। সংবাদ সংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে বেলিস বলেছেন, ‘‘আগের বছর আমরা শেষের দিকে ভাল ব‌্যাট করতে পারছিলাম না। ফলে রান কম উঠছিল। তাই এ বার স‌্যামের মত তরুণ অলরাউন্ডারকে নেওয়া হয়েছে। মাঝের সারিতে ব‌্যাট করার পাশাপাশি ও চার ওভার বলও করতে পারবে।’’

টি-টোয়েন্টি ক্রিকেটে সফল হতে গেলে মাঝের দিকে উইকেট তোলা যে অত্যন্ত গুরুত্বপূর্ণ, তা মনে করিয়ে দিয়েছেন বেলিস। পঞ্জাব কোচের কথায়, ‘‘রান আটকাতে গেলে এখন মাঝের ওভারে উইকেট তুলতেই হবে।’’ প্রথম ম্যাচে কেকেআরের বিরুদ্ধে পঞ্জাব পাচ্ছে না দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাডাকে। যে কারণে কারেনের উপরে বেশি মাত্রায় নির্ভর করতে হবে পঞ্জাবকে। আইপিএল থেকে ছিটকে গিয়েছেন জনি বেয়ারস্টো। তাঁর জায়গায় দলে এসেছেন অস্ট্রেলিয়ার ম্যাথু শর্ট। তবে অধিনায়ক শিখর ধাওয়ানের সঙ্গে কে ওপেন করবেন,তা বলেননি বেলিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Kolkata Knight Riders Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE