Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

ইডেনে মাইলফলক ধাওয়ানের, নতুন কীর্তিতে ছুঁয়ে ফেললেন কোহলিকে

আইপিএলে ভাল ছন্দে রয়েছেন পঞ্জাবের অধিনায়ক ধাওয়ান। আটটি ম্যাচ খেলে এখনও পর্যন্ত করেছেন ৩৪৯ রান। কাঁধের চোটের জন্য খেলতে পারেননি তিনটি ম্যাচ।

picture of Shikhar Dhawan

আইপিএলে নতুন মাইলফলক স্পর্শ করলেন ধাওয়ান। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১১:৫৭
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দলকে জেতাতে না পারলেও সোমবার ইডেনে ব্যক্তিগত কীর্তি গড়েছেন শিখর ধাওয়ান। পঞ্জাব কিংস অধিনায়ক ছুঁয়ে ফেলেছেন বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নারদের নজির।

কেকেআরের বিরুদ্ধে ওপেন করতে নেমে ধাওয়ান করেছেন ৫৭ রান। ৯টি চার এবং ১টি ছয়ের সাহায্যে তাঁর ৪৭ বলের ইনিংসে তৈরি হয়েছে নজির। তৃতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ৫০টি অর্ধশতরান করার কৃতিত্ব অর্জন করেছেন তিনি। তাঁর আগে এই মাইলফলক স্পর্শ করেছেন দুই ব্যাটার। তাঁরা হলেন কোহলি এবং ওয়ার্নার। এ বারের আইপিএলে আটটি ম্যাচ খেলে তিনটি অর্ধশতরান হয়ে গিয়েছে ধাওয়ানের।

কাঁধের চোটের জন্য এ বারের প্রতিযোগিতায় তিনটি ম্যাচ খেলতে পারেননি ধাওয়ান। এখনও পর্যন্ত তাঁর ব্যাট থেকে এসেছে ৩৪৯ রান। সর্বোচ্চ অপরাজিত ৯৯। পঞ্জাব অধিনায়কের গড় ৫৮.১৭। স্ট্রাইক রেট ১৪৩.৬২।

আইপিএলে সব থেকে বেশি অর্ধশতরান করার নজির রয়েছে ওয়ার্নারের দখলে। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক এখনও পর্যন্ত খেলেছেন ৫৭টি অর্ধশতরানের ইনিংস। এত দিন দ্বিতীয় স্থানে ছিলেন কোহলি। সোমবার তাঁকে ছুঁয়ে ফেললেন ধাওয়ান। দু’জনের ঝুলিতেই রয়েছে আইপিএলের ৫০টি করে অর্ধশতরানের ইনিংস। কোহলি এখনও পর্যন্ত খেলেছেন ২৩৩টি ম্যাচ। ধাওয়ানের খেলা ম্যাচের সংখ্যা ২১৪। তাঁদের পর ৪০টি করে অর্ধশতরান রয়েছে আরও দুই ব্যাটারের। তাঁরা হলেন এবি ডিভিলিয়ার্স এবং রোহিত শর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE