Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

ডিকক, পুরানের ব্যাটে লড়াইয়ে রাহুলের লখনউ, কোহলিদের বেঙ্গালুরুর জয়ের লক্ষ্য ১৮২ রান

বেঙ্গালুরুর বিরুদ্ধে বলার মতো রান পেলেন না লখনউয়ের প্রায় কোনও ব্যাটারই। তবু ডিককের ব্যাটে ভর করে লড়াই করার মতো জায়গায় পৌঁছে গেলেন রাহুলেরা। শেষ দিকে আগ্রাসী ব্যাটিং করলেন পুরানও।

picture of virat kohli

বিরাট কোহলি। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ২১:১১
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের নেতৃত্বে ফিরলেন লোকেশ রাহুল। তবে রানে ফিরতে পারলেন না। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। প্রথমে ব্যাট করে লখনউ করল ৫ উইকেটে ১৮১ রান। জয়ের জন্য বিরাট কোহলিদের লক্ষ্য ১৮২ রান।

বেঙ্গালুরুর ২২ গজে তেমন রান পেলেন না লখনউয়ের ব্যাটারেরা। তবু রাহুলের দল লড়াই করার মতো জায়গায় পৌঁছল কুইন্টন ডিককের দায়িত্বশীল ইনিংসের সুবাদে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া দক্ষিণ আফ্রিকার প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার ওপেন করতে নেমে খেললেন ৮১ রানের অনবদ্য ইনিংস। তাঁর ৫৬ বলের ইনিংসে রয়েছে ৮টি চার এবং ৫টি ছক্কা। উইকেটের এক প্রান্ত আগলে রাখলেন দলের ইনিংসের প্রায় শেষ পর্যন্ত।

রান পেলেন না রাহুল। ওপেন করতে নেমে লখনউ অধিনায়কের অবদান ১৪ বলে ২০। তাঁর ইনিংসে রয়েছে ২টি ছয়। ব্যর্থ তিন নম্বরে নামা দেবদত্ত পাড়িক্কলও (৬)। চার নম্বরে নেমে দলকে ভরসা দিতে পারলেন না মার্কাস স্টোইনিসও। অস্ট্রেলীয় ক্রিকেটার করলেন ১৫ বলে ২৪। মারলেন ১টি চার এবং ২টি ছয়। ব্যর্থ আয়ুষ বাদোনি (শূন্য)। শেষ দিকে ব্যাট হাতে আগ্রাসী ক্রিকেট খেললেন নিকোলাস পুরান। তিনি ২১ বলে ৪০ রান করে অপরাজিত থাকলেন। তাঁর ব্যাট থেকে এল ১টি চার এবং ৫টি ছক্কা। শেষে তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন ক্রুণাল পাণ্ড্য (অপরাজিত শূন্য)।

বেঙ্গালুরুর বোলারদের মধ্যে সফলতম গ্লেন ম্যাক্সওয়েল। তিনি ২৩ রানে ২ উইকেট নিলেন। ২৪ রানে ১ উইকেট যশ দয়ালের। রিসি টোপলে ৩৯ রান খরচ করে ১ উইকেট পেলেন। ৪৭ রানে ১ উইকেট মহম্মদ সিরাজের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE