Advertisement
১৬ জুন ২০২৪
Yuzvendra Chahal

কলকাতার বিরুদ্ধে ৪ উইকেট, আইপিএলে রেকর্ড গড়লেন চহাল

কলকাতার ব্যাটিংকে প্রায় একাই শেষ করে দিলেন চহাল। বৃহস্পতিবার তিনি চার ওভারে ২৫ রান দিয়ে চার উইকেট নেন। শীর্ষে উঠে এলেন আইপিএলের উইকেটশিকারিদের তালিকায়।

Yuzvendra Chahal

১৪৪ ম্যাচ খেলেই সেরা যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২১:৩৪
Share: Save:

দরকার ছিল একটি উইকেট। যুজবেন্দ্র চহাল নিলেন চারটি। আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উইকেটের মালিক এখন তিনিই। টপকে গেলেন ডোয়েন ব্র্যাভোকে।

ব্র্যাভো ১৬১ ম্যাচে ১৮৩টি উইকেট নিয়েছিলেন। ১৪৪ ম্যাচ খেলেই সেই সংখ্যা টপকে গেলেন চহাল। ভারতীয় স্পিনার এখন ১৮৭টি উইকেটের মালিক। তৃতীয় স্থানে রয়েছেন পীযূষ চাওলা। তিনি ১৭৪টি উইকেট নিয়েছেন। চতুর্থ স্থানে অমিত মিশ্র। তিনি নিয়েছেন ১৭২টি উইকেট। রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ১৭১টি উইকেট।

এ বারের আইপিএলে বেগনি টুপির লড়াইয়েও শীর্ষে উঠে এসেছেন চহাল। বেগনি টুপি মাথায় পরে তিনি বলেন, “আগে ম্যাচ জিতি, তার পর আনন্দ করব। আইপিএলে সব থেকে বেশি উইকেটের মালিক হয়ে অবশ্যই আনন্দ হচ্ছে।”

চহাল আইপিএল খেলছেন ২০১৩ সাল থেকে। দশ বছরে ১৮৭টি উইকেট তুলে নিলেন তিনি। গত বারের আইপিএলে ২৭টি উইকেট নিয়েছিলেন চহাল। সেটাই ছিল তাঁর এক আইপিএলে নেওয়া সব থেকে বেশি উইকেট। শুধু রাজস্থান নয়, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও খেলেছেন তিনি। বেঙ্গালুরু তাঁকে ছেড়ে দেওয়ার পর রাজস্থানে যোগ দেন চহাল। বেঙ্গালুরু ২০১৮ সালে ৬ কোটি টাকা দিয়ে কিনেছিল তাঁকে। রাজস্থানে যোগ দেন তিনি ৬ কোটি ৫০ লক্ষ টাকায়।

কলকাতার ব্যাটিংকে প্রায় একাই শেষ করে দিলেন চহাল। বৃহস্পতিবার তিনি চার ওভারে ২৫ রান দিয়ে চার উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE